মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নাটোর-১ আসনে দুই প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন

নাটোর প্রতিনিধি :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে নৌকা ও ঈগল প্রতীকের দুই প্রার্থীর নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে দূর্বত্তরা।
মঙ্গলবার (২ জানুয়ারি ২০২৪) ভোরে লালপুর উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের গৌরীপুর মোড় এলাকায় এ ঘটনা ঘটে।
দলীয় নেতাকর্মী ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার দিবগাত রাতে উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের গৌরীপুর মোড় এলাকায় শামিয়ানা দিয়ে তৈরি নৌকা ও ঈগল প্রতীকের নির্বাচনী ক্যাম্প থেকে প্রচারণা চালানোর পর কর্মী সমর্থকরা বাড়িতে চলে যান। মঙ্গলবার ভোরে নৌকা ও ঈগল প্রতীকের নির্বাচনী ক্যাম্পে কে বা কারা আগুন ধরিয়ে দেয়। এতে ঈগল মার্কার ক্যাম্পের কিছু অংশের কাপড় ও নৌকা মার্কার টেবিলের কাপড় পুড়ে যায়।
এ আসনে বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বকুল (নৌকা) এবং সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ (ঈগল) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।


নৌকার কর্মী লালপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঈশ্বরদী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আমিনুল ইসলাম জয় বলেন, বর্তমান সংসদ সদস্য সন্ত্রাস-দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়ে জনগনের আস্থা অর্জন করেছেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তাঁকে পূণরায় মনোনয়ন দিয়েছেন। নির্বাচনে নৌকা প্রতীকের গণজোয়ার দেখে প্রতিহিংসায় প্রতিদ্বন্দ্বি দুবৃত্তরা নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়েছে।
ঈগলের কর্মী ঈশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. ইলিয়াস মল্লিক বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঈগল প্রতীকের কর্মীরা বাড়ি বাড়ি ভোট প্রার্থনা করছেন। তা দেখে প্রতিপক্ষ প্রার্থীর দুর্বৃত্তরা নির্বাচনী ক্যাম্পে আগুন দিয়ে আতঙ্ক দৃষ্টি করেছে।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছিম আহম্মেদ বলেন, বিষয়টি জানার পর পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। স্বতন্ত্র প্রার্থীর ঈগলের ক্যাম্পে বেশি পুড়ে গেছে আর নৌকার প্রার্থীর ক্যাম্প কম পুড়েছে। এ বিষয়ে প্রকৃত ঘটনা উদ্ঘাটনে তদন্ত চলছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটানিং কর্মকর্তা শারমিন আখতার বলেন, নৌকা ও ঈগলের পাশাপাশি দুটি নির্বাচনী ক্যাম্পে আগুন লাগার ঘটনা ঘটেছে। বিষয়টি পুলিশ তদন্ত করছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.