শনিবার | ২০ জুলাই, ২০২৪ | ৫ শ্রাবণ, ১৪৩১

বিএনপি নেতা ছিদ্দিক আলী মিষ্টুসহ বহিষ্কার ৮

লালপুর (নাটোর) প্রতিনিধি
দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে নাটোর লালপুর থানা বিএনপির ২নং যুগ্ম আহ্বায়ক ও বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছিদ্দিক আলী মিষ্টুসহ ৮ জন বিএনপি নেতাকে বহিষ্কার করা হয়েছে।
বুধবার (৩ জানুয়ারি ২০২৪) বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারাদেশ দেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নাটোর জেলাধীন লালপুর থানা বিএনপির ২নং যুগ্ম আহবায়ক ছিদ্দিক আলী মিষ্টু, বরগুনা জেলাধীন আমতলী উপজেলা বিএনপির আহবায়ক জালাল ফকির, সাতক্ষীরা জেলাধীন কলারোয়া উপজেলা বিএনপির সহসভাপতি মো. আমানুল্লাহ আমান মাষ্টার, মৌলভীবাজার জেলাধীন কমলগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি আবদাল হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলাধীন সাতকানিয়া উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবুল কালাম, জমির উদ্দিন, জাহাঙ্গীর আলম এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহবায়ক এহেতাশামুল আজিমকে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।
জানা যায়, গত ৯ ডিসেম্বর সন্ধ্যায় লালপুর উপজেলার বিলমাড়িয়া সরকারি মাঠে আয়োজিত এক ফুটবল টুনার্মেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনীত নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুলের জন্য ছিদ্দিক আলী মিষ্টু ভোট চাওয়ায় বহিষ্কার করেছে কেন্দ্রীয় কমিটি।
অনুষ্ঠানে বিএনপি নেতা মিষ্টু বলেন, ‘আমি আপনাদের কাছে আমার মামার (শহিদুল ইসলাম বকুল) জন্য দোয়া চাই, সবাই দোয়া করবেন। আগামী ৭ জানুয়ারি মামা যে নির্বাচন করছে, আমি আপনাদের চেয়ারম্যান হিসেবে আপনাদের কাছে আহ্বান করছি আপনারা সবাই মামাকে ভোট দেবেন, ইনশাল্লাহ।’
এ ব্যাপারে ছিদ্দিক আলী মিষ্টু বলেন, গত ৯ ডিসেম্বর লালপুর উপজেলা বিলমাড়িয়ায় একটি ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের বক্তব্যকে এডিট করে বিএনপির একটি অংশ কেন্দ্রে পাঠিয়ে কেন্দ্রীয় কমিটিকে ভুল বুঝিয়ে আমার বিরুদ্ধে এ আদেশ প্রদান করেছে। আমি বিএনপির সঙ্গে আছি, আগামীতেও থাকব।
লালপুর উপজেলা বিএনপির সদস্য সচিব হারুনার রশিদ পাপ্পু বলেন, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. ছিদ্দিক আলী মিষ্টু শহীদ জিয়ার আদর্শে দেশনেত্রী খালেদা জিয়ার নেতৃত্বের প্রতি অবিচল। বর্তমান স্বৈরাচারী সরকারের আমলেও তিনি বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এটা তার জনপ্রিয়তার পরিচায়ক। আমার জানা মতে, একটি ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরনী অনুষ্ঠানে বর্তমান এমপি মহাদয় উপস্থিত ছিলেন। অবস্থার পরিপ্রেক্ষিতে তার বক্তব্যকে সুপার এডিট করে তাকে রাজনৈতিকভাবে হেয় করার অপপ্রয়াস মাত্র। তিনি আপদ মস্তক বাংলাদেশী জাতীয়তাবাদের একজন অকুতোভয় সৈনিক। তাকে দলের কেন্দ্রীয় কমিটি বহিষ্কার করেছে, আমার এ ব্যাপারে কিছু বলার নেই।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.