বৃহস্পতিবার | ২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১

সিংড়ায় পুলিশ-বিএনপি সংঘর্ষে পুলিশ আহত

নাটোর প্রতিনিধি :
নাটোরের সিংড়ায় ভোট বর্জনের দাবিতে লিফলেট বিতরণকে কেন্দ্র করে বিএনপির সঙ্গে আওয়ামী লীগ ও পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পুলিশসহ অন্তত চারজন আহত হয়েছেন। এ সময় পুলিশের একটি পিকআপসহ অন্তত ১০টি গাড়ি ভাঙচুর করা হয়। এ ঘটনায় জেলা বিএনপির যুগ্ম আহ্বায়কসহ তিনজনকে আটক করেছে পুলিশ।
বৃহস্পতিবার (৪ জানুয়ারি ২০২৪) বেলা ১১টার দিকে সিংড়া উপজেলা শহরের বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ৭ জানুয়ারির ভোট বর্জনের দাবিতে বেলা ১১টার দিকে সিংড়া বাজারে লিফলেট বিতরণ করেন বিএনপির নেতা-কর্মীরা। এ সময় বিএনপি কর্মীদের পুলিশ বাধা দেয়। বাধা উপেক্ষা করে প্রচারণা চালালে পুলিশ তাঁদের পথরোধ করে। তাতে বিএনপি কর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের পিকআপ ভাঙচুর করেন। খবর পেয়ে আওয়ামী লীগের কর্মীরা সেখানে হাজির হয়। তাতে দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে পুলিশ ধাওয়া দেয়।
এ সময় পুলিশ সেখান থেকে জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদসহ তিনজনকে আটক করে। আটক অন্য দুজন হলেন রাজশাহী নিউ ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জার্জিস কাদির বাবু ও আসাদ আলী। এতে সিংড়া থানার এসআই আব্দুর রহিমসহ দুই পুলিশ সদস্য এবং অপর এক বিএনপি কর্মী আহত হয়েছেন।
নাটোর জেলা বিএনপির আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, বিএনপি নেতা দাউদার মাহমুদের নেতৃত্বে বিএনপি নেতাকর্মীরা লিফলেট বিতরণ করছিল। এ সময় পুলিশের উপস্থিতিতে আওয়ামী লীগ ও ছাত্রলীগ দাউদার মাহমুদের পেট্রোল পাম্পে হামলা ও ভাঙচুর করে। পরে দাউদার মাহমুদকে আটক করে পুলিশ।
নাটোরের পুলিশ সুপার (এসপি) তারিকুল ইসলাম বলেন, বিএনপি কর্মীদের অতর্কিত হামলায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করে বিএনপি কর্মীরা। পরে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। নির্বাচনকে কেন্দ্র করে নাশকতা পরিকল্পনার অংশ হিসেবে পুলিশের ওপর হামলা করেছেন বিএনপি কর্মীরা। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হচ্ছে। হামলার ঘটনায় তিনজনকে আটক করা হয়েছে। পুলিশ তাঁদের জিজ্ঞাসাবাদ করছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.