শনিবার | ২০ জুলাই, ২০২৪ | ৫ শ্রাবণ, ১৪৩১

ভোটকেন্দ্রে সরঞ্জামাদি বিতরণ

নাটোর প্রতিনিধি :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে সরঞ্জামাদি বিতরণ করা হয়েছে। নাটোরের ৪টি আসনের ৫৬৬টি ভোটকেন্দ্রে সরঞ্জামাদি বিতরণ করা হয়।
শনিবার (৬ জানুয়ারি ২০২৪) সকাল সাড়ে ১০টা থেকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে সদর উপজেলা পরিষদ চত্বর থেকে স্ব স্ব কেন্দ্র কর্মকর্তার হাতে ভোটগ্রহণের যাবতীয় সরঞ্জামাদি তুলে দেন সহকারী রিটার্নিং কর্মকর্তারা।
নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নাটোর-১ আসনে ইউনিয়ন সংখ্যা ১৫টি, পৌরসভা ২টি, ক্যান্টনমেন্ট বোর্ড ১টি, মোট ভোট কেন্দ্র ১২৫টি, ভোট কক্ষ স্থায়ী ৭৪৮টি ও অস্থায়ী ২৬টি মোট ৭৭৪টি, মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৩৬৯ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭৪ হাজার ৭৫০ জন, নারী ১ লাখ ৭৪ হাজার ৬১৭ জন ও হিজরা ২ জন।
সহকারী রিটার্নিং কর্মকর্তা ও লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শারমিন আখতার বলেন, নির্বাচনী সরঞ্জাম বিতরণ করা হয়েছে। ভোটের দিন সকালে প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে। প্রতিটি ভোটকেন্দ্রের জন্য দুই জন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য দায়িত্বে থাকবেন। এছাড়া নির্বাচনী এলাকায় টহল দেবে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও পুলিশ সদস্যরা।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৯ হাজার ৩৬৯ জন। এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯ জন। নাটোর-২ (সদর-নলডাঙ্গ) আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন। মোট ভোটার ৩ লাখ ৮৪ হাজার ৪৯ জন। নাটোর-৩ (সিংড়া) আসনে ভোটার ৩ লাখ ৮ হাজার ৭শ ৯৪ জন। এখানে লড়ছেন ৯ জন। নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে প্রতিদ্বন্দ্বি ৯ জন। মোট ভোটার ৪ লাখ ২০ হাজার ৪৭০ জন।
জেলায় মোট ভোটার সংখ্যা ১৪ লাখ ৬২ হাজার ৬৮২ জন। মোট ভোটকেন্দ্র রয়েছে ৫৬৬টি। স্থানীয় ভোটারদের ধারণা, নাটোরের চারটি আসনেই নৌকার সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে একই দলের স্বতন্ত্র প্রার্থীদের।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.