বৃহস্পতিবার | ২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১

প্রীতিম্যাচে ফুটবল প্রেমিদের উপচে পড়া ভীড়

লালপুর (নাটোর) প্রতিনিধি
বিকেলে ফুটবল প্রীতিম্যাচ। প্রচন্ড দাবদাহ উপেক্ষা করে দুপুর গড়াতেই স্টেডিয়ামের দিকে দলে দলে মানুষ ছুটছেন। খেলা শুরুর আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় স্টেডিয়াম। খেলা দেখতে দূর-দূরান্ত থেকে আসেন হাজার হাজার দর্শক। জমজমাট খেলাটিতে আনন্দে মাতেন দর্শকরা। অনেক দর্শক মাঠে জায়গা না পেয়ে আশপাশের স্কুল ভবন, টিনের চাল ও উঁচু গাছে অবস্থান নেন। সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের ফুটবল খেলা উপভোগ করতে মানুষের ভিড় দেখা গেছে।
শনিবার (৬ এপ্রিল ২০২৩) সন্ধ্যায় নাটোরের লালপুরের শহীদ মমতাজ উদ্দিন স্টেডিয়ামে মাঠে লাভলী ফাউন্ডশনের আয়োজনে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি বনাম গোপালপুর একাদশ ফুটবল প্রীতিম্যাচ অনুষ্ঠিত হয়।
দুড়দুড়িয়া থেকে আসা আসলাম উদ্দিন বলেন, খেলা দেখার জন্য ১৫ কিলোমিটার দূরে থেকে এসেছেন। অনেক দিন পর ফুটবল খেলা উপভোগ করতে পেরে খুব খুশি হয়েছে।
কদিমচিলানের দর্শক আকরাম হোসেন বলেন, এই খেলার আয়োজন করায় স্টেডিয়ামটি প্রাণ ফিরে পেয়েছে। আসলে এখানে তেমন খেলাধূলা হয় না। এত দর্শক কখনো দেখা যায়নি।
ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আজ স্টেডিয়ামে যে পরিমাণ মানুষ আসছে, এর মানে হচ্ছে ফুটবলের প্রতি মানুষের ভালোবাসা আছে। হয়তো ভালো খেলা আমরা দিতে পারি না, এজন্য মানুষ মাঠে আসে না। বাংলাদেশের ফুটবলকে বাঁচাতে হলে সবাইকে নেমে পড়তে হবে। প্রতিটি জেলায় ক্রীড়া প্রেমী মানুষ জন্মায় তা হলে দেশে ফুটবলকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। আমি আপনাদের কাছে আসি শুধু ফুটবলের জন্য আর বলতে চাই, জীবনে পড়াশোনা ছাড়া কোনো সম্ভবনা নাই।
সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, আমাদের সমাজ নষ্ট হবার কারণ নষ্টদের নষ্টামির জন্য না। ভালো মানুষ যখন নিরব হয়ে যায়, আদর্শ মানুষ যখন আলাদা আলাদা হয়ে যায়, তখন সমাজ নষ্ট হয়ে যায়। যখন ভালো ভালো পরিবারের আর্দশ মানুষগুলো দাঁড়িয়ে যাবে, তখন সমাজ এমনিতেই ভালো হয়ে যাবে। দেশের দুর্নীতিবাজ ও ঘুষখোর ব্যক্তিরা এমনি পালিয়ে যাবে।
খেলায় ব্যারিস্টার সুমন তার নামের ফুটবল একাডেমির পক্ষে অংশ নেন। এ সময় উপস্থিত ছিলেন লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু. জেলা আওয়ামী লীগের সহসভাপতি আনিসুর রহমান. গোপালপুর পৌর মেয়র রোকসানা মোর্ত্তজা লিলি, লাভলী ফাউন্ডেশনের সভাপতি সিলভিয়া পারভিন লেনিসহ অন্যান্য নেতৃবৃন্দ।
পূর্ণ সময় ৯০ মিনিটের খেলাটিতে গোল শূন্য ড্র হয়। খেলা শেষে দুই দলের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

###
আনোয়ারা খাতুন শেফালী
লালপুর, নাটোর।
০৪/১০/২০২৩
মুঠোফোন: ০১৭১১৮১৯৬৯৪

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.