সোমবার | ২২ এপ্রিল, ২০২৪ | ৯ বৈশাখ, ১৪৩১

বাউয়েট ক্যাম্পাসে অন্ত: বিভাগ আইন অলিম্পিয়াড ২০২৪ অনুষ্ঠিত

কাদিরাবাদ সেনানিবাস প্রতিনিধি:

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) স্কাইলাইট হলে বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে দুইদিন ব্যাপি অন্ত: বিভাগ আইন অলিম্পিয়াড ২০২৪ এর সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত সোমবার (১১ মার্চ ২০২৪) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ।

প্রধান অতিথি বলেন, “বাউয়েট আইন ও বিচার বিভাগ প্রথম বারের মতো ক্যাম্পাস ভিত্তিক আইন অলিম্পিয়াড আয়োজন করেছে, এই প্রতিযোগিতার মাধ্যেমে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা তাদের জ্ঞানের আদান প্রদান করতে সক্ষম হয়েছে বলে আমার বিশ^াস। এই প্রতিযোগিতা আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাচ্ছি।”

আইন ও বিচার বিভাগের প্রভাষক মেহেনাজ জেরিন মোহনা সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাউয়েট ডিবেটিং সোসাইটির সভাপতি এবং আইন ও বিচার বিভাগের প্রধান প্রফেসর ড. মো: শহীদুল ইসলাম। তিনি বলেন, “আমাদের আইন ও বিচার বিভাগ সবসময়ই আইন বিষয়ক বিভিন্ন যুগোপযোগী আয়োজন করে থাকে, তারই অংশ হিসেবে প্রথম বারের মতো আন্ত: বিভাগ আইন অলিম্পিয়াড ২০২৪ আয়োজন করা হয়েছে। ভবিষ্যতে আমরা বাউয়েট আইন ও বিচার বিভাগের উদ্যোগে জাতীয় পর্যায়ে আইন অলিম্পিয়াড আয়োজনের করা হবে। আজকের আয়োজনের ফলে আমাদের শিক্ষার্থীরা তাদের মেধা বিকাশের সুযোগ পাবে পাশাপাশি তাদের প্রতিযোগিতামূলক পরীক্ষায় ভালো করবে বলে আশা করছি।”

উল্লেখ্য উক্ত অইন অলিম্পিয়াডে তিনটি ইভেন্টে (এমসিকিউ, রাইটিং টেস্ট ও ওরাল টেস্ট) আইন ও বিচার বিভাগের মোট ১৮১ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। অইন অলিম্পিয়াডে প্রথম স্থান অর্জন করে আইন ও বিচার বিভাগের শিক্ষার্থী তানিয়া সুলতানা মিম, দ্বিতীয় স্থান অর্জন করেন সামিউল হাসান ও তৃতীয় স্থান অর্জন করে অভিজিৎ বশু। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও ক্রেস্ট প্রদান করেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং বাউয়েট আইন ও বিচার বিভাগের সকল শিক্ষার্থীবৃন্দ।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.