বৃহস্পতিবার | ২৩ মে, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১

লালপুরে প্রতিবন্ধীদের সাথে ওসির  ইফতার

নিজস্ব প্রতিবেদক:

ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রায় দুশতাধিক প্রতিবন্ধীদের সাথে নিজ উদ্যেগে ইফতার করলেন লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ।

(৭ এপ্রিল ২০২৪) রবিবার সন্ধ্যায় উপজেলা ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের হলরুমে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক সিমানুর রহমানের সভাপতিত্বে ইফতার মাহফিলের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহমেদ।

ইফতারের আগেই প্রতিবন্ধীদের উপস্থিতে ভরে যায় আয়োজনস্থল। ইফতারের পূর্বে শান্তি কামনা ‌করে দোয়া করা হয়। মোনাজাত পরিচালনা করেন মোহরকয়া নতুনপাড়া জামে মসজিদের পেশ ইমাম হাসমতউল্লাহ হাসর।

জীবনে প্রথমবারের মতো এভাবে অতিথি হিসেবে পুলিশ কর্মকর্তার সাথে বসে ইফতার মাহফিলে যোগ দিতে পেরে প্রতিবন্ধীরা কৃতজ্ঞতা জানান।

এসময় ওসি নাছিম আহমেদ সাংবাদিকদের বলেন মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিলো যাতে সামর্থ্যবানদের নিয়ে আনুষ্ঠানিকভাবে কোন ইফতার পার্টির আয়োজন করা না হয়। পাশাপাশি দরিদ্র অসহায় মানুষের পাশে যাতে সবাই দাড়ায় সে আহ্বানও জানান। মাননীয় প্রধানমন্ত্রীর সে নির্দেশনা অনুযায়ী সমাজের এই অসহায় জনগোষ্ঠীর জন্য আমাদের আজকের এই ইফতার আয়োজন। আর বিশেষ চাহিদা সম্পন্ন অবহেলিত মানুষ গুলো কোনো না কোনো মায়ের সন্তান। আমরা তাদের অবহেলা করি। তাদের ইফতার করার মূল উদ্দেশ্য হলো বিশেষ চাহিদা সম্পন্ন মানুষগুলোকে মূল্যায়ন করা। আমি মনে করি প্রতিবন্ধীদের সাথে ইফতার করার মধ্য দিয়ে সমাজের বিত্তবানরা আমাকে অনুকরণ করে প্রতিবন্ধীদের সহযোগিতায় এগিয়ে আসবে। এসময় তিনি প্রতিবন্ধীতের সাথে কুশল বিনিময় করেন।

ইফতার মাহফিলে অংশ নেয়া প্রতিবন্ধী শিক্ষার্থী পারভেজ মোশারফ বলেন বলেন, এর আগে কোনদিন পুলিশের সাথে ইফতার করিনি তাই এখানে ইফতার করে আমি অনেক খুশি।

ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিমানুর রহমান বলেন- বিশেষ চাহিদা সম্পন্ন ব্যক্তিদের বিশেষ ক্ষমতা রয়েছে, সেটা প্রমাণ দিতে গেলে আশেপাশের মানুষের সহযোগিতা প্রয়োজন হয়। এ উদ্যেগকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইফতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মৃধা ফাউন্ডেশন এর চেয়ারম্যান দুবাই প্রবাসী সুমি আক্তার, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য ওয়াহিদুজ্জামন সরকার, দুলাল উদ্দীন, আব্দুল মান্নান ভান্ডারী, লালপুর থানা কেন্দ্রীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এ কে আজাদ সেন্টু, সাংবাদিক মাজহারুল ইসলাম তিব্বত, জালাল উদ্দীন, সজিবুল ইসলাম হৃদয়, আলামিন সজল, প্রতিবন্ধী শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক-কর্মচারী, সাংবাদিকগণ তাদের সাথে ইফতার আয়োজনে অংশ গ্রহণ করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.