রবিবার | ১৬ জুন, ২০২৪ | ২ আষাঢ়, ১৪৩১

‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড’ পেলেন সময় টিভির ইকরামুল কবির

নিজস্ব প্রতিবেদক :
সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের বিশেষ প্রতিনিধি ইকরামুল কবির ‘মহাত্মা গান্ধী পিস অ্যাওয়ার্ড-২০২৪’ পেয়েছেন। ভারত-বাংলাদেশ কালচারাল সোসাইটি এই সম্মাননার জন্য তাকে মনোনীত করেন।
শুক্রবার (৩১ মে ২০২৪) বিকেলে রাজধানী ঢাকার কেন্দ্রীয় কচি-কাঁচা মিলনায়তনে বাংলাদেশ-ভারত সম্প্রীতি উৎসবে আনুষ্ঠানিকভাবে তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিচারপতি এস এম মজিবুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন সাবেক সেনাপ্রধান লেফট্যান্যান্ট জেনারেল (অব.) এম হারুন-অর-রশিদ বীরপ্রতীক। বীর মুক্তিযোদ্ধা বিচারপতি ড. মো. আবু তারিক অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সাংবাদিক ইকরামুল কবির সময় টেলিভিশনের প্রতিষ্ঠালগ্ন থেকে সিলেট ব্যুরো প্রধান হিসেবে কর্মরত আছেন। এর আগে তিনি একুশে টেলিভিশন, সিএসবি নিউজ, যমুনা টেলিভিশন, দৈনিক মুক্তকণ্ঠ, প্রথম আলো, আজকের কাগজসহ বেশ কয়েকটি জাতীয় ও আঞ্চলিক প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত ছিলেন।
তিনি সাংবাদিকতায় বেশ কয়েকটি সম্মাননা অর্জন করেন। সেগুলোর মধ্যে পিআইবি-প্যানোস ফেলো, ইউরোপিয়ন ইউনিয়নের ‘মানবাধিকার সাংবাদিকতা সম্মাননা’ উল্লেখযোগ্য।
ইকরামুল কবির বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের একজন প্রশিক্ষক। তিনি সিলেট প্রেসক্লাবের বর্তমান মেয়াদসহ তিনবার সভাপতি পদে নির্বাচিত হয়েছেন।
তাঁর সহধর্মিণী আশরাফুজ জাহান লীনা একজন গৃহিণী। তাঁদের ছেলে ইঞ্জিনিয়ার মো. মোহাইমিন কবির অর্ণব সিলেট সিটি করপোরেশনে সহকারী প্রকৌশলী হিসেবে কর্মরত আছেন। মেয়ে নাহিয়ান কবির অর্পা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগে অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.