শুক্রবার | ১৯ জুলাই, ২০২৪ | ৪ শ্রাবণ, ১৪৩১

লালপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:

লালপুরে জেনাস সোস্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন (জিএসডিও)-এর উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১৮ জুন) স্থানীয় বেসরকারী সংস্থা জেনাস সোস্যাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন (জিএসডিও)-এর আয়োজনে সকাল ৯ টা থেকে দুপুর ২টা পর্যন্ত  উপজেলার ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে মেডিসিন, ইউরোলজী, ডায়াবেটিস পরিক্ষা ও ব্লাড প্রেসার চেকআপসহ বিভিন্ন বিষয়ে প্রায় ১শত  অসহায়, দরিদ্র রোগীকে চিকিৎসা সেবা ও পরামর্শ দেওয়া হয়।

ফ্রি চিকিৎসা নিতে সকাল থেকে আশেপাশের কয়েকটি গ্রামের মানুষ ভিড় করেন। স্বাস্থ্যবিধি মেনে সবাইকে চিকিৎসা প্রদান করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসক ডাঃ মোঃ আরিফুল ইসলাম ও  ডাঃ মোঃ আব্দুল আওয়াল ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল-এর  মেডিকেল অফিসার, ডাঃ মোঃ মিঠুন আলী। মেডিকেল ক্যাম্পে সহকারি হিসেবে ছিলেন, শহীদ মুনসুর আলী মেডিকেল কলেজ-এর নার্স আবুল কালাম আজাদ,  বিপ্লব হোসেন,  বৃষ্টি খাতুন ও সাগর আহামেদ।

মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সংস্থাটির চেয়ারম্যান জনাব হাসানুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, অধ্যাপক ছিদ্দিক আলী মিষ্টু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার উপদেষ্টা পরিষদের সদস্য জনাব হামিদুর রহমান বাবু এবং ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা  প্রধান শিক্ষক জনাব সিমানুর রহমান, সংস্থার চিকিৎসা ও পূর্নবাসন সম্পাদক ডাঃ মোঃ মিঠুন আলী,   শিক্ষা ও গবেষণা সম্পাদক কৃষিবিদ জিয়াউর রহমান ও আব্দুল্লাহ আল মামুনসহ  জিএসডিও এর স্বেচ্ছাসেবক বৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ।

উল্লেখ্য জেনাস স্যোসাল ডেভেলপমেন্ট অরগানাইজেশন (জিএসডিও) মানবতার সেবায় নিবেদিত একটি অরাজনৈতিক, অলাভজনক স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা। “মানবতার প্রতি সমর্থন, সমাজের উন্নয়ন” শ্লোগানকে সামনে রেখে অনগ্রসর হতদরিদ্র অসহায় মানুষের জীবনমান উন্নয়নে শিক্ষা, স্বাস্থ্যসেবা, জরুরী ত্রাণ, খাদ্য সহায়তা, আত্মকর্মসংস্থান, পূনর্বাসন ও সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা থাকে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.