শনিবার | ২০ জুলাই, ২০২৪ | ৫ শ্রাবণ, ১৪৩১

সিবিইটি বৃত্তি পেলেন মাজার শরীফ কলেজের ৫ শিক্ষার্থী

নাটোর প্রতিনিধি :
নাটোরের লালপুরের মাজার শরীফ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট উইমেন্স কলেজের এইচএসসি (বিএমটি) শিক্ষাক্রমের প্রথম বর্ষের পাঁচজন ছাত্রীদের মাঝে কানাডা-বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (সিবিইটি) বৃত্তি বিতরণ করা হয়েছে।
বুধবার (২৬ জুন ২০২৪) বৃত্তিপ্রাপ্তদের নিজ নিজ একাউন্টে প্রাপ্ত অর্থ তুলে দেওয়া হয়। এ সময় কলেজের শিক্ষক-কর্মচারী, শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।


অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের পড়াশুনায় আরো মনোযোগী হওয়ার পরামর্শ দেন। সেই সাথে গরীব ও মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসায় সিবিইটি ও সুরভী কর্তৃপক্ষকে বিশেষ ধন্যবাদ দেওয়া হয়। এ ধারা অব্যহত রাখার আশাবাদ ব্যক্ত করে মহান আল্লাহ তায়ালার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়। উল্লেখ্য- ২০১৮, ২০১৯, ২০২০, ২০২১, ২০২৩ ও ২০২৪ ষষ্ঠ বারের মতো অত্র প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা সিইবিটি বৃত্তি পেলো।
কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্টের (সিবিইটি) সভাপতি ড. এমদাদ খান বলেন, ২০২৪ সালে প্রতিটি কলেজে ৫ জন করে ৫৩টি কলেজের ২৬৫ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হচ্ছে। একাদশ শ্রেণির প্রতি শিক্ষার্থীকে এককালীন ১২ হাজার টাকা ও কলেজ ফান্ডে ৫ হাজার টাকা করে প্রদান করা হচ্ছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ৮৫ জন শিক্ষার্থী ৪ কিস্তিতে পাচ্ছেন ৩৬ হাজার টাকা।
সিবিইটি সূত্রে জানা যায়, কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট বিশ্বাস করে শিক্ষাই আলো, শিক্ষাই শক্তি। শিক্ষা মানুষকে দক্ষতা, যোগ্যতা দিয়ে একজন মানুষের জীবন চলার পাথেয় হিসেবে কাজ করে। এ ধারণায় অনুপ্রাণিত হয়ে ২০১২ সালের আগস্ট মাসে কানাডাভিত্তিক কানাডা বাংলাদেশ এডুকেশন ট্রাস্ট (সিবিইটি) নামে সংগঠন যাত্রা শুরু করে। কানাডা সরকারের আইন মতে সিবিইটি একটি সেবামূলক রেজিস্টার্ড প্রতিষ্ঠান। সিবিইটি তাদের ফান্ডের শতকরা ৯০ ভাগ বাংলাদেশের গরীব ও মেধাবী ছাত্র/ছাত্রীদের বৃত্তির জন্য ব্যয় করে। সূচনালগ্ন থেকে এ পর্যন্ত বাংলাদেশের সহস্রাধিক ছাত্র/ছাত্রীদের বৃত্তি দিয়েছে।
সিবিইটি শিক্ষাবৃত্তি বিতরণের কার্যক্রম বেসরকারি সংস্থা ‘সুরভি’র মাধ্যমে বাস্তবায়ন করা হয়।
বিস্তারিত জানতে www.cbet.ca অথবা ই-মেইলে [email protected]

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.