শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪ | ৫ আশ্বিন, ১৪৩১

উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান মাজার শরীফ মহিলা কারিগরি কলেজ

নিজস্ব প্রতিবেদক :
নাটোর জেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে লালপুর উপজেলার মাজার শরীফ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট উইমেন্স কলেজ।
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এ উপজেলা পর্যায়ে (৩০/০৪/২০২৪) মাজার শরীফ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট উইমেন্স কলেজের সেরা শিক্ষা প্রতিষ্ঠান (কারিগরি) নির্বাচিত হয়। সেই সাথে অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি শ্রেষ্ঠ প্রধান নির্বাচিত হন।
গত ২৮ আগস্ট ২০২৪ উপজেলা পরিষদ মিলনায়তনে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠান প্রধানদের সমন্বয়ে মতবিনিময় সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং প্রতিষ্ঠানের সভাপতি মো. মেহেদী হাসানের হাত থেকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে সনদপত্র ও ক্রেষ্ট গ্রহণ করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াজেদ আলী মৃধা, একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী, করিমপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আহসান হাবিবসহ উপজেলার সকল প্রতিষ্ঠান প্রধানগণ।


গত ৫ মে ২০২৪ বিকেলে নাটোর কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজ মিলনায়তনে জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক আবু নাছের ভুঁঞার হাত থেকে সেরা প্রতিষ্ঠানের পুরস্কার গ্রহণ করেন কলেজের অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি।
জেলা শিক্ষা অফিসার মো. শাহাদুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (তথ্য প্রযুক্তি ও শিক্ষা) মো. রওশন আলী, কালেক্টরেট পাবলিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ জি এম ইস্রাফিল ইসলাম প্রমুখ। নাটোর জেলার ৭টি উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের মধ্যে প্রতিযোগিতায় সেরা হওয়ার গৌরব অর্জন করে।
প্রতিষ্ঠানটি স্বতন্ত্র মহিলা কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে নারী শিক্ষা বিস্তারে ভূমিকা ও সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। শিক্ষা প্রতিষ্ঠানটির ছাত্রী সংখ্যা, শিক্ষার মান, পরিবেশ মনোরম। প্রতিষ্ঠানটিতে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি-বিএমটি (বিজনেস ম্যানেজমেন্ট টেকনোলজি) শিক্ষাক্রমে ডিজিটাল টেকনোলজি ইন বিজনেস (কম্পিউটার অপারেশন), হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট (সেক্রেটারিয়াল সায়েন্স) এবং কম্পিউটারাইজড একাউন্টিং সিস্টেম (হিসাব রক্ষণ) তিনটি স্পেশালাইজেশনে ছাত্রীরা কর্মমুখী ও যুগোপযোগী শিক্ষার সুযোগ পাচ্ছে। বিশ্বায়ন প্রক্রিয়া ও তথ্য যোগাযোগ প্রযুক্তির যুগে শিক্ষা প্রতিষ্ঠানটি উদার মানসিক চেতনা ও গণতন্ত্র চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণে নিরলস কাজ করছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.