বৃহস্পতিবার | ২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১

সাস্ট অ্যালামনাই এসোসিয়েশন অব ইউএসএ-র কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র।।
যুক্তরাষ্ট্র প্রবাসী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (সাস্ট) সাবেক শিক্ষার্থীদের স্বতন্ত্র, অলাভজনক এবং অরাজনৈতিক সংগঠন সাস্ট অ্যালামনাই এসোসিয়েশন অব ইউএসএ-র নতুন কমিটি গঠন করা হয়েছে।
রোববার (৫ নভেম্বর ২০৩) দুপুর ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত আনন্দঘন পরিবেশে সাস্ট অ্যালামনাইয়ের আয়োজনে সাধারণ সভা অনুষ্ঠিত হয়। নিউইর্য়কের এস্টোরিয়ায় জালালাবাদ ভবনে আয়োজিত এই অনুষ্ঠানে নিউইর্য়ক ও নিউজার্সি স্টেটের বিভিন্ন পেশায় কর্মরত বাংলাদেশী বংশোদ্ভুত প্রায় অর্ধশতাধিক প্রাক্তন শিক্ষার্থী অংশ নেন।
সভায় বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বেলায়েত চৌধুরীকে সভাপতি ও সায়েদ জাবেদুল মুনিরকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য একটি পূর্ণাঙ্গ কার্যনির্বাহী বিশিষ্ট কমিটি গঠিত হয়।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সাবেক আহবায়ক বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মো. ফরিদ আলম এবং সঞ্চালকের দায়িত্বে ছিলেন সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম।


নবগঠিত কার্যনির্বাহী কমিটির অন্য সদসদ্যরা হলেন সহ-সভাপতি আহমেদুর রহমান রনি, হুমাইরা সুলতানা, আলমগীর হোসেন, সহ-সাধারণ সম্পাদক মাহবুব আহমেদ মাসুম, অর্থ সম্পাদক আজহার আহমেদ, সহ-অর্থ সম্পাদক মোহাম্মদ শফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মো. মঈনুল হোসেন বাবু, সহ-সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সুফিয়ান, প্রচার ও প্রকাশনা সম্পাদক এহেছানুল হক টিপু, সাংস্কৃতিক সম্পাদক শাকির হোসেন, মহিলা সম্পাদক ফারহানা ইসলাম, অফিস সম্পাদক তাসফিক রহমান এবং কার্যকরী সদস্য ড. আলাউদ্দিন ভূইয়াঁ, অসীম কুমার সরকার, মিসকাত জাহান নিশু, নাজনীন আক্তার মৌসুমী, আ ক ম ইলিয়াছ, ওমর শোয়েব ও আহমেদ ফাহাদ।
সভাপতির বক্তব্যে মো. ফরিদ আলম বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের মধ্যে সামাজিক ও সাংস্কৃতিক সম্পর্কের উন্নয়ন সাধন, ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলা ও পরস্পরের সঙ্গে নেটওয়ার্কিং তৈরি করা সংগঠনটির অন্যতম বড় লক্ষ্য। যুক্তরাষ্ট্রে সাস্টিয়ানদের ভবিষ্যত উজ্জ্বল। দীর্ঘদিন ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানরত সাস্টিয়ানদের হৃদয়ে লালিত স্বপ্ন সাস্ট অ্যালামনাই অব ইউএসএ-র একটি পূর্ণাঙ্গ নতুন কমিটি আত্মপ্রকাশের দিনে সভাপতি হিসেবে উপস্থিত থাকতে পেরে আমি খুব আনন্দিত।


অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী মাসুদুর রহমান ও মো. কামাল হোসেন।
নবগঠিত কমিটির সভাপতি বেলায়েত চৌধুরী বলেন, নবগঠিত কার্যনির্বাহী কমিটি আগামী ৪ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ গঠনতন্ত্র তৈরি করার পাশাপশি শীতকালীন পুর্ণমিলনী ও অভিষেক অনুষ্ঠান আয়োজনে কাজ করবে।
অনুষ্ঠানের শেষ পর্যায়ে নৈশ ভোজনের আয়োজন করা হয়। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বেলায়েত, জাবেদ, রনি, আলমগীর, মাসুম, আজহার, বাবু, মিসকাত, ফারহানা, হুমাইয়রা, শাকির, মাসুক আহমেদ, তাসফীক, মৌসুমী, ফাহাদ প্রমুখ।
নতুন কমিটির সভাপতি বেলায়েত হোসেন অনুষ্ঠান সফল করার জন্য সবাইকে ধন্যবাদ জানানোর পাশাপাশি আসন্ন শীতকালীন পুনর্মিলনী ও কমিটির অভিষেক অনুষ্ঠান আয়োজনে যুক্তরাষ্ট্রে বসবাসরত সাস্টিয়ানদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.