মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নাটোরের ৪টি আসনে আ. লীগের মনোনয়ন যুদ্ধে ৫৪ প্রার্থী

নাটোর প্রতিনিধি:
নাটোরের ৪টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীরা আওয়ামী লীগের দলীয় মনোনয়ন যুদ্ধে নেমেছেন।
মঙ্গলবার (২১ নভেম্বর ২০২৩) শেষ দিনে প্রতিটি আসনে উল্লেখযোগ্য প্রার্থী মনোনয়ন সংগ্রহ ও জমা করেছেন বলে জানা গেছে।
৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে মনোনয়ন যুদ্ধে চাচা-ভাতিজাসহ ২৩ জন:
বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বকুল; নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ; তাঁর ভাতিজা সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিন ও সাবেক সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শেফালী মমতাজের ছেলে লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর; লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইসাহাক আলী; নাটোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য লে. কর্নল (অব.) মো. রমজান আলী সরকার; নাটোর জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. আতিকুল হক আতিক; নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনিছুর রহমান; নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য আরিফুল ইসলাম উজ্জল; নাটোর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায়; লালপুর উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মো. রওশন আলম সুরুজ; লালপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক কাজী আসিয়া জয়নুল বেনু; বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল কুদ্দুস; বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আবুল হোসেন; বাগাতিপাড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার নাজমুল হাসান নাহিদ; বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মো. হুমায়ুন কবির; বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. জহুরুল ইসলাম; বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমিতির সদস্য ও শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক কেন্দ্রীয় উপ কমিটি সাবেক সদস্য ব্যারিস্টার জাকারিয়া হাবিব; আওয়ামী লীগ তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য কামরুজ্জামান বিশ্বাস খোকন; বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের কর্মী মিসেস সুলতানা পান্না।
এছাড়া সাবেক সংসদ সদস্য (মহাজোট) ও জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সহসভাপতি এম এ তালহা; নাটোর জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যক্ষ মো. ইব্রাহীম খলিল; জাসদ (ইনু) কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী মো. এসকেন আলী (বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলীর ছেলে লালাপুর ইউনিয়ন পরিষদ ৪নং ওয়ার্ডের চৌকিদার)।
৫৯ নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে হ্যাটট্রিক করতে শিমুলসহ মনোনয়ন জমা দিয়েছেন ১০ জন:
দশম (২০১৪) ও একাদশ (২০১৮) সালে নির্বাচিত হয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শফিকুল ইসলাম শিমুল হ্যাটট্রিক মনোনয়ন পাওয়ার আশায় মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়া নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. আহাদ আলী সরকার, নাটোর জেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম মালেক শেখ, বর্তমান সংরক্ষিত মহিলা আসনের সংসদ ও নাটোর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রত্না আহমেদ, নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. এমরান সোনার, নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ইসতিয়াক আহমেদ ডলার, লক্ষীপুর ইউনিয়ন ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আব্দুস সামাদ ভূইয়া, নাটোর জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি মো. নুরন্নবী মৃধা এবং নাটোর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রাকিবুল হাসান কমল।
৬০ নাটোর-৩ (সিংড়া) আসনে মনোনয়ন তুলেছেন প্রতিমন্ত্রী পলকসহ ৫ জন:
বিগত ৩ বারের (১৫ বছর) নির্বাচিত বর্তমান সংসদ সদস্য, নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাড. জুনাইদ আহমদে পলক; নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক
নাটোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক শামসুল ইসলাম; সিংড়া উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক, জেলা পরিষদের সদস্য সরফরাজ নেওয়াজ বাবু; সিংড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্মসাধারণ সম্পাদক শহিদুল ইসলাম দুলু।
৬১ নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে মনোনয়ন মাঠে বাবার নৌকায় ভাই-বোনসহ ১৬ জন:
প্রয়াত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের ছেলে আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন (নাটোর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক) ও একমাত্র মেয়ে অ্যাডভোকেট কোহেলী কুদ্দুস মুক্তি (বাংলাদেশ যুব মহিলা লীগের সাবেক সহ-সভাপতি ও বর্তমানে জেলা আ.লীগের সদস্য)। এছাড়া বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক পৌর মেয়র শাহনেওয়াজ আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, গুরুদাসপুর উপজেলা চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আহম্মদ আলী, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসিফ আব্দুল্লাহ শোভন, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, বনপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র জাকির হোসেন, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এড. আরিফ সরকার, আওয়ামী লীগ নেতা আব্দুল কাদের, আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার সুব্রুত কুমার কুন্ডু, কেন্দ্রীয় যুবলীগের সদস্য আতিকুর রহমান ভুলু ও প্রবাসী রফিক পারভেজ।
তৃণমূল বিএনপি থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন বড়াইগ্রাম থানা মোড় এলাকার বাহার উদ্দিন সরকারের ছেলে ব্যবসয়ী আব্দুল খালেক। এরআগে তিনি রাজনীতিতে সক্রিয় ছিলেন না।
উল্লেখ্য-গত শনিবার (১৮ নভেম্বর ২০২৩) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজের মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।
গত ১৫ নভেম্বর সন্ধ্যায় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেছেন। তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। মনোনয়ন দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত। এ আসনে নির্বাচনের ভোটের মাঠে আওয়ামী লীগের রাজনৈতিক নেতাদের মধ্যে সংসদ নির্বাচন কেন্দ্রিক দৌড়ঝাঁপসহ নানা তৎপরতা দেখা যাচ্ছে। বিরোধীরা দল ও জোটের প্রার্থীরা নিশ্চুপ ভূমিকা পালন করছেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.