শনিবার | ২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১

ট্রেনের বগি লাইনচ্যুত, সারা দেশের সাথে উত্তরের যোগাযোগ বন্ধ

নাটোর প্রতিনিধি:
নাটোরের লালপুরে মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়েছে। এতে উত্তরাঞ্চলের সাথে ঢাকাসহ সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রয়েছে।
বুধবার (২২ নভেম্বর ২০২৩) বেলা পৌনে ১টার দিকে উপজেলার চংধুপইল ইউনিয়নের আব্দুলপুর রেলওয়ে স্টেশন হতে ৩০০ গজ পশ্চিমে এ দুর্ঘটনা ঘটে।
আব্দুলপুর রেলওয়ে জংশনের স্টেশনমাস্টার জিয়া উদ্দীন বলেন, বুধবার বেলা পৌনে ১টার দিকে স্টেশনে ঢোকার আগে ৩০০ গজ পশ্চিমে দিনাজপুর হতে ঢাকাগামী (এমজি/বিসি ঢাকা) মালবাহী ট্রেনের তিনটি বগি লাইনচ্যুত হয়। ট্রেনের গার্ডের বগিসহ শেষের তিনটি বগি লাইনচ্যুত হয়ে উল্টে যাওয়ায় সারা দেশের সাথে এই লাইনে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি। তবে লাইনচ্যুত ৩টি বগি রেখে ট্রেনটি মাঝগ্রাম স্টেশনের উদ্দেশ্যে রওনা দিয়েছে। রিলিফ ট্রেন আসলে উদ্ধার কাজ শুরু হবে।
ঈশ্বরদী রেলওয়ে পুলিশ (জিআরপি) থানার ওসি হারুনুজ্জামান রোমেল বলেন, দুর্ঘটনার খবর পেয়ে তিনি ঘটনাস্থলে পৌঁছেছেন। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে। উদ্ধারকারী দল কাজ চালালেও বেশ কিছু সময় লাগবে বলে তিনি জানান।
পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মন্ডল বলেন, ইতিমধ্যে ঈশ্বরদী লোকোসেড থেকে রিলিফ ট্রেন একটি ইঞ্জিন নিয়ে লাইনচ্যুত ট্রেনটিকে উদ্ধারের জন্য আব্দুলপুর স্টেশনে পৌঁছেছে। যতদ্রুত সম্ভব উদ্ধার কাজ সম্পন্ন করে ট্রেন চলাচল স্বাভাবিক করা হবে।
বাংলাদেশ রেলওয়ে (পশ্চিম) রাজশাহীর মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঈশ্বরদী থেকে একটি রিলিফ ট্রেন পাঠানো হয়েছে। কী কারণে এ ধরনের দুর্ঘটনা ঘটেছে, তা খতিয়ে দেখা হচ্ছে। পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেনকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তে কারও অবহেলা উঠে আসলে তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.