সোমবার | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০

লালপুরে স্বাস্থ্য সেবায় সংযোজন হচ্ছে পদ্মা জেনারেল হাসপাতাল

নাটোর প্রতিনিধি :
নাটোরের লালপুরে পদ্মা ক্লিনিকে স্বাস্থ্য সেবায় সংযোজন হচ্ছে পদ্মা জেনারেল হাসপাতাল। এ উপলক্ষে গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সর্বসাধারণের জন্য হাসপাতালের বিভিন্ন ইউনিট পরিদর্শন, সুধী সমাবেশ ও মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয় ।
শনিবার (৯ ডিসেম্বর ২০২৩) কাঙ্খিত-মানসম্মত এ হাসপাতালটি পরিদর্শন করেন সাবেক যুগ্মসচিব এনামুল হক জহুর, লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ইসাহাক আলী, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার এ কে এম শাহাব উদ্দিন, বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. আব্দুর রাজ্জাক, বাঘা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. আসাদুজ্জামান, লালপুর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা খন্দকার মো. শরিফুল ইসলাম, লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার সুরুজ্জামান শামীম, লালপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. ওয়াজেদ আলী মৃধা, উপজেলা একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী, উত্তরা ব্যাংকের ম্যানেজার মো. আক্তার হোসেন, নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক সভাপতি খায়রুল বাসার ভাদু, ইউপি চেয়ারম্যান ছিদ্দিক আলী মিষ্টু, আব্দুল আজিজ রঞ্জু, লালপুর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মাজদার রহমান, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি দিপেন্দ্রনাথ সাহাসহ ডাক্তার নার্স, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, আইনজীবী, সাংবাদিক, ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ও এলাকার সর্বস্তরের নারী পুরুষ হাসপাতালটি পরিদর্শন করেন। হাসপাতালটি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন। এরমধ্যে হাসপাতালটির শতভাগ অবকাঠামোগত কাজ সম্পন্ন হয়েছে।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক সুলতানুজ্জামান টিপু জানান, লালপুরে চিকিৎসা ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন আসবে। এ হাসপাতালে থাকবে আধুনিক পরীক্ষা-নিরীক্ষাসহ নানান সুবিধা। আর খরচও থাকবে সর্বসাধারণের নাগালের মধ্যে।
তিনি আরো জানান, এ হাসপাতালে একটি পুরুষ ওয়ার্ড ও একটি মহিলা ওয়ার্ডসহ রয়েছে অত্যাধুনিক অপারেশন থিয়েটার, ডেলিভারি বিভাগ, ডেন্টাল বিভাগ, দুটি সাধারণ ও দুটি ভিআইপি কেবিন। হাসপাতালটিতে আরো থাকছে এক্স-রে, আল্ট্রাসনোগ্রাফি, ফিজিওথেরাপি বিভাগ। হরমোনসহ প্যাথলজিক্যাল সকল পরীক্ষা, ইসিজি, ইকো কার্ডিওগ্রাফিসহ বিভিন্ন ধরনের ডায়াগনস্টিক সুবিধা। এছাড়াও এ হাসপাতালে শিশু, চর্ম, যৌন-সেক্স ও এলার্জি, অর্থোপেডিক, মেডিসিন, হৃদরোগ, গাইনি, নাক কান গলা, চক্ষু ও নিউরো মেডিসিন, সার্জারি বিশেষজ্ঞ ডাক্তারগণ প্রতিনিয়ত রোগী দেখবেন। এ সময় তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.