শুক্রবার | ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১

লালপুরে মাদ্রাসার শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরিফ ও টুপি বিতরণ

নিজস্ব প্রতিবেদক:

নাটোরের লালপুরে জেনাস তা’লিমুল কোরআন মাদ্রাসা, ফতেপুর শাখার উদ্যোগে কোরআনের প্রথম ছবক প্রদান এবং কোরআন ও টুপি বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

গত ১১ অক্টোবর (শুক্রবার)  সকালে উপজেলার ফতেপুর বায়তুল আমান জামে মসজিদে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জেনাস স্যোশাল ডেভেলপমেন্ট অরগানাইজেশনের চেয়ারম্যান জনাব মোঃ হাসানুজ্জামানের সভাপতিত্বে ও মাদরাসার শিক্ষক মাওলানা মো: মাইনুল ইসলাম (বুলবুল) এর সঞ্চালনায় উপস্থিত ছিলেন সরেরহাট দাখিল মাদরাসার সুপারিনডেন্ট্যান্ট মাওলানা মো: ইউনুস আলী, ভেল্লাবাড়ীয়া আব্দুল ওয়াহেদ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক জনাব মো: শরিফুল ইসলাম (বাবলু), জেনাস সংস্থার শিক্ষা ও গবেষণা সেক্রেটারী কৃষিবীদ জিয়াউর রহমান, জেনাস তা’লিমুল কোরআন মাদরাসা, রামকৃষ্ণপুর শাখার সিনিয়র শিক্ষক হাফেজ সোয়াইফ আহমেদ, চক বাদকয়া শাখার শিক্ষক হাফেজ মো: আব্দুল আজীজ, জেনাসের স্বেচ্ছাসেবক মো: বেলাল হোসাইন, শিক্ষার্থীদের অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানে কোরআনের ছবক গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে পবিত্র কোরআন মাজীদ বিতরণ করা হয় এবং অতিথিবৃন্দ মাদরাসায় অধ্যয়নরত ছাত্রদের মাথায় টুপি পড়িয়ে দেন।

এ সময় বক্তারা বলেন, সুন্দর সুশৃংখল, শান্তিপূর্ণ একটি আদর্শ সমাজ গঠনের সুশিক্ষার প্রয়োজন। আর ইসলামী শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে এ শিক্ষা অর্জন করা যায়। শিশুকাল থেকে নৈতিকতা ও শিষ্টাচারের শিক্ষা দিতে হবে তাহলে তারা দেশ  প্রেমিক নাগরিক হিসেবে গড়ে উঠবে এবং আদর্শ সমাজ ঠনে ভূমিকা রাখতে পারবে। এছাড়াও সামাজিক উন্নয়নের কাজে সমাজের সচেতন বিত্তশালী ব্যক্তিদের এগিয়ে আসার আহ্বান জানান বক্তরা।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.