রবিবার | ১৬ জুন, ২০২৪ | ২ আষাঢ়, ১৪৩১

আওয়ামী লীগ নেতা মঞ্জু হত্যার বিচারের দাবিতে মানবন্ধন

লালপুর (নাটোর) প্রতিনিধি :
নাটোরের লালপুরের গোপালপুর পৌর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেডের (নবেসুমি) শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের (সিবিএ) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর রহমান হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও বিচারের দাবিতে মানবন্ধন করেছে পৌর আওয়ামী লীগ।
রবিবার (৯ জুন ২০২৪) সকাল ১১টার দিকে উপজেলা পরিষদের প্রবেশ পথের সামনে লালপুর-বনপাড়া সড়কের দুই পাশে ব্যানার নিয়ে গোপালপুর পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীসহ স্থানীয় শত শত নারী ও পুরুষ এই কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
মানব বন্ধনে বক্তব্য রাখেন- নিহত মঞ্জুর মা রাহেলা বেগম, ভাই গোপালপুর পৌরসভার কমিশনার মাসুদ রানা, লালপুর উপজেলা দলিল লেখক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের সদস্য ফিরোজ আল হক ভূঁইয়া, গোপালপুর পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান আলী, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি হৃদয় ইসলাম প্রমুখ।
বক্তব্যে তাঁরা বলেন, মঞ্জু হত্যা মামলার প্রধান আসামি হাসান আলী টুমনসহ মঞ্জুর রহমানকে যারা নৃশংসভাবে হত্যা করেছে তাদেরকে অবিলম্বে আটক করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।
পরে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন নেতাকর্মীরা।


উল্লেখ্য, গত ৩০ এপ্রিল রাত ১১টার দিকে গোপালপুর পৌরসভার আজিজনগর রেলস্টেশনে একটি দোকানের সামনে মনজুর রহমান মঞ্জুকে কয়েকজন দুর্বৃত্ত মোটরসাইকেলে করে এসে মাথায় এবং পেটে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় পরের দিন (১ মে ২০২৪) নিহত মঞ্জুর ভাই মাসুদ রানা বাদি হয়ে হত্যা মামলার প্রধান আসামি হাসান আলী টুমনসহ লালপুর থানায় ১৬ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার পর পুলিশ মঞ্জু হত্যায় চার জনকে গ্রেপ্তার করে। তারা হলেন- উপজেলার গোপালপুর পৌরসভার বিরোপাড়ার মৃত পিয়ার গার্ডের ছেলে মো. সুমন (২৮), শিবপুর খাপাড়ার মোতালেব হোসেনের ছেলে মো: লিটন (৪৪), শিবপুর কলেজপাড়া মৃত খালেক ড্রাইভারের ছেলে মোহাম্মদ তমাল (২২) ও গোপালপুর বাজার কেবিনপাড়ার মো. ওহাবের ছেলে মোহাম্মদ রবিউল ইসলাম (৪৪)।
এ ছাড়া গত ১ জুন ২০২৪ নর্থ বেঙ্গল সুগার মিলস লিমিটেডের (নবেসুমি) শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের (সিবিএ) সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনজুর রহমান মঞ্জু হত্যায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবিতে চিনিকলের প্রশাসনিক ভবনের সামনে কর্মসূচি পালন করেন শ্রমিক-কর্মচারীরা।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.