সোমবার | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০

রেললাইনের পেন্ডোল ক্লিপ ও ইনসার্ট চোর গ্রেপ্তার

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে রেললাইন স্লিপার আটকে রাখা পেন্ডোল ক্লিপ ও ইনসার্ট চুরির অপরাধে সাইদুল ইসলাম (৪৮) নামের পাচারকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে বাংলাদেশ রেলওয়ে নিরাপত্তা বাহিনী (আরএনবি)। এর আগে আরেক জনকে গ্রেপ্তার করা হয়।
রোববার (২৯ অক্টোবর ২০২৩) আদালতের মাধ্যমে তাকে পাবনা জেলহাজতে পাঠানো হয়েছে। শনিবার সন্ধ্যায় উপজেলার অর্জুনপুর-বরমহাটি (এবি) ইউনিয়নের আঙ্গারিপাড়া গ্রামে তল্লাশি অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত সাইদুল ইসলাম উপজেলার ঈশ্বরদী ইউনিয়নের তিলকপুর গ্রামের মৃত আফাজ উদ্দিনের ছেলে।
ঈশ্বরদী রেলওয়ে নিরাপত্তা বাহিনীর চিফ ইন্সপেক্টর ফিরোজ আহম্মেদ বলেন, গত ১ মাস ধরে চক্রের সদস্যরা অত্যন্ত গোপনীয়তার সাথে রেলওয়ে সম্পত্তি চুরি করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে শনিবার সন্ধ্যায় সাইদুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার নিকট থেকে ২৪টি পেন্ডোল ক্লিপ ও ৪টি ইনসার্ট জব্দ করা হয়।
এর আগে গত ২৪ অক্টোবর উপজেলার আঙ্গারীপাড়া রেলগেট এলাকা থেকে পেন্ডোল ক্লিপ ও ইনসার্ট পাচারকারী চক্রের সদস্য লালপুর উপজেলার পুরাতন ঈশ্বরদী ভাটাপাড়া গ্রামের নুর হোসেন মোল্লার ছেলে হেলাল মোল্লা (৪৩) নামে একজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়। তার কাছ থেকে ৫০টি প্যান্ডেল ক্লিপসহ ২ পিচ ইনসার্ট জব্দ করা হয়।
ঈশ্বরদী রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুজ্জামান রুমেল ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় রেলওয়ে সম্পত্তি অবৈধ দখল ও উদ্ধার আইন ২০১৬ এর ৪ নং ধারায় মামলা হয়েছে। রোববার আদালতের মাধ্যমে তাকে পাবনা জেলহাজতে পাঠানো হয়েছে।
পাকশী বিভাগীয় রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট মোর্শেদ আলম বলেন, প্যান্ডেল ক্লিপ খুলে নেওয়ার কারণে ট্রেন চলাচলের সময় রেললাইন সরে যেতে পারে। এতে ট্রেন লাইনচ্যুত হয়ে বড় ধরণের দুর্ঘটনা ঘটার সম্ভবনা থাকে। কিছুদিন ধরে ঈশ্বরদী থেকে আব্দুলপুর রুটে কয়েক জায়গায় রেলওয়ে পেন্ডোল ক্লিপ ও ইনসার্ট চুরি হচ্ছে। বিভাগীয় রেলওয়ে ডিএন-২ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী একাধিকবার অভিযান পরিচালনা করেছেন। জনস্বার্থে এ অভিযান অব্যহত থাকবে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.