সোমবার | ২২ এপ্রিল, ২০২৪ | ৯ বৈশাখ, ১৪৩১

বাউয়েট ক্যাম্পাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত

নিজস্ব প্রতিবেদক।।
বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
মঙ্গলবার (২৬ মার্চ ২০২৪) স্কাইলাইট হলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মিজানুজ্জামান ।

প্রধান অতিথি বলেন, ‘‘স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা ভরে স্মরণ করছি তাঁর নেতৃত্বে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যেমে আমরা অর্জন করেছি স্বাধীনতা।”
ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মোঃ হামিদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.), সিএসই বিভাগের প্রধান প্রফেসর মোঃ গোলাম সরওয়ার ভূঁইয়া, আইসিই বিভাগের প্রভাষক মোঃ রাজিব আলী, আইন ও বিচার বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহফুজুর রহমান এবং আইন বিচার বিভাগের শিক্ষার্থী তাসমিনা নুসরাত ও আইসিই বিভাগের শিক্ষার্থী স্বাধীন আহমেদ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) মেজর মোঃ মনজিনুল মুবীন (অব), বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধান, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, অন্যান্য বিভাগের শিক্ষকমন্ডলী, ছাত্র-ছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক প্রামাণ্য ভিডিও প্রদর্শনী করা হয়।
‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ শিরোনামে স্বহস্তে রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় প্রথম হয়েছে সিএসই বিভাগের নাফিসা তাসনিম এবং দ্বিতীয় হয়েছে একই বিভাগের নিশাত তামান্না জেরিন এবং তৃতীয় হয়েছে ব্যবসায় প্রশাসন বিভাগের আতিকুর রহমান আসিফ। এই প্রতিযোগিতায় প্রধান বিচারক ছিলেন ছাত্র কল্যাণ উপদেষ্টা ও সমাজবিদ্যা বিভাগের প্রধান সহকারী অধ্যাপক আল-আমিন। অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি বিজয়ীদের পুরুস্কার প্রদান করেন। এছাড়া ক্যাম্পাসের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর বিশেষ দোয়া – মোনাজাত ও ক্যাম্পাসে আলোকসজ্জা করা হয়। ফ্যাকাল্টি এন্ড অফিসার্স কমপ্লেক্স এবং আবাসিক হলগুলোতে উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।
এছাড়া দিবসের শুরুতে বাউয়েট ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যায়ের পতাকা উত্তোলন এবং সালাম প্রদান করেন যথাক্রমে বিশ^বিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মিজানুজ্জামান এবং ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.