বৃহস্পতিবার | ২৩ মে, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১

বাউয়েটে নতুন ট্রেজারার কর্ণেল শওকত হুসেন

নিজস্ব প্রতিবেদক।।

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর নতুন ট্রেজারার হিসেবে যোগদান করেছেন কর্ণেল মোঃ শওকত হুসেন, পিএসসি (অবঃ)।
এক প্রেস বিজ্ঞপ্তি মারফত বাউয়েটের ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং পাবলিক রিলেসন্স অফিসার মো. আশরাফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।
প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানাযায় তিনি গত ০৫ মে ২০২৪ বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর নতুন ট্রেজারার হিসেবে যোগদান করেছেন।
মহামান্য রাষ্ট্রপতি ও চ্যান্সেলর বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০ এর ধারা ৩৩(১) অনুযায়ী তাঁকে যোগদানের তারিখ হতে পরবর্তী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেন। বিশ^বিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মিজানুজ্জামান এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাঁকে স্বাগত জানান এবং দায়িত্ব প্রদান করেন। বাউয়েটে যোগদানের পূর্বে তিনি সেনা কল্যাণ সংস্থার সেনা কল্যাণ ইলেকট্রিক ইন্ডাস্ট্রিজ এর নির্বাহী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
কর্ণেল মোঃ শওকত হুসেন পিএসসি, (অবঃ) ব্রাহ্মণবাড়িয়া জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৬৭ সালে জন্মগ্রহণ করেন। তিনি কুমিল্লা বোর্ড থেকে ১৯৮২ সালে স্টার মার্কসহ এসএসসি, ঢাকা বোর্ড থেকে ১৯৮৪ সালে এইচএসসি (মেধা তালিকায় ২০তম), বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয় থেকে ১৯৯১ সালে বিএসসি ইঞ্জিনিয়ারিং ইন ইলেক্ট্রিক্যাল এন্ড ইলেক্ট্রনিক ডিগ্রী প্রাপ্ত হন এবং জাতীয় বিশ^বিদ্যালয় থেকে মাস্টার ইন ডিফেন্স স্টাডিজ ডিগ্রী লাভ করেন। ইতিপূর্বে তিনি ইএমই সেন্টার এন্ড স্কুল সৈয়দপুর সেনানিবাসে সহকারী অধ্যাপক ও অধ্যাপক এবং এমআইএসটি তে অধ্যাপক পদে চাকুরী করেন।

তিনি ১৯৯২ সালের ২৫ জানুয়ারী তারিখে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগদান করেন এবং ঐ বছরের ২০ ডিসেম্বর ১৯৯২ তারিখে কমিশন প্রাপ্ত হন। তিনি দেশ ও দেশের বাহিরে বিভিন্ন প্রশিক্ষণ, নিরীক্ষণ ও প্রেষণে নিয়োজিত ছিলেন। দেশের বাহিরে তিনি চীন, ইউকে, জাপান, ইটালি, সুদান, সিয়েরা লিয়ন সফর করেছেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.