বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৪ আশ্বিন, ১৪৩১

এনডব্লিউপিজিসিএল-এর প্রধান প্রকৌশলী হলেন মো. রবিউল আওয়াল

নাটোর প্রতিনিধি :
বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীন নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানী লিমিটেডের (এনডব্লিউপিজিসিএল) ভেড়ামারা ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সংরক্ষণ) মো. রবিউল আওয়ালকে প্রধান প্রকৌশলী (প্ল্যান্ট ম্যানেজার) হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।
বৃহস্পতিবার (১ আগস্ট ২০২৪) মো. রবিউল আওয়ালকে প্রধান প্রকৌশলী (প্ল্যান্ট ম্যানেজার) হিসেবে তিনি দায়িত্ব গ্রহনের পর পদোন্নতির বিষয়টি নিশ্চিত করেন। গত মঙ্গলবার (৩০ জুলাই) বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীন নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানী লিমিটেডের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের উপমহাব্যবস্থাপক মো. এনামুল হক স্বাক্ষরিত অফিস আদেশে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত পদে যোগদানের তারিখ হতে আগামী ৩ বছরের জন্য চাকরি চুক্তির মেয়াদ বৃদ্ধি করা হলো। চাকরিবিধি ও চুক্তি অনুযায়ী বেতন-ভাতাসহ অন্যান্য সুবিধা পাবেন।


ভেড়ামারা ৪১০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী (প্ল্যান্ট ম্যানেজার) মো. রবিউল আওয়াল ১৯৭৯ সালে ৩০ সেপ্টেম্বর নাটোর জেলার লালপুর উপজেলার তিলোকপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মো. ওমর আলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক।
তিনি ১৯৯৪ সালে লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ১৯৯৭ সালে গোপালপুর ডিগ্রি কলেজ থেকে এইচএসসিতে উর্ত্তীন হন। গ্রামের স্কুলও কলেজ হওয়া সত্ত্বেও কঠোর পরিশ্রম ও অধ্যাবসায়ের কারনে ১৯৯৭ সালে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক বিভাগে ভর্তি হন এবং ২০০৩ সালে ইলেক্ট্রিক্যাল ও ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক ডিগ্রি অর্জন করেন।
২০০৪ সালে বড়পুকুরিয়া কোলমাইনিং কোম্পানীতে সহকারী ব্যবস্থাপক তড়িৎ পদে যোগদান করেন। পরবর্তিতে ২০০৫ সালে সহকারী প্রকৌশলী হিসেবে আশুগঞ্জ পাওয়ার স্টেশনে যোগদানের মাধ্যমে বিদ্যুৎ সেক্টরে প্রবেশ করেন এবং ২০১৪ সালে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের বিদ্যুৎ বিভাগের অধিন নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানী লিমিটেডে নির্বাহী প্রকৌশলী হিসেবে যোগদান করেন। তিনি ভেড়ামারা কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রে তত্ত্বাবধায়ক প্রকৌশলী (সংরক্ষণ) হিসেবে দায়িত্ব পালন করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.