মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪ | ২ আশ্বিন, ১৪৩১

সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল হলেন সাজিয়া

নাটোর প্রতিনিধি :
বাংলাদেশ সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল আইনজীবী সৈয়দা সাজিয়া শারমিন শান্তা। তিনি নাটোরের লালপুর থানা বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম হাজির উদ্দিন সরকারের পূত্রবধু।
আইনজীবী সৈয়দা সাজিয়া শারমিন শান্তা বিষয়টি নিশ্চিত করে বলেন, ন্যায় প্রতিষ্ঠার জন্য তাঁর ওপর সরকারের অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবেন। অবহেলিত ও বঞ্চিত বিচার প্রার্থীদের পাশে দাঁড়িয়ে কাজ করতে চান। এ জন্য সবার ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ সালে এলএলবি এবং ২০০৫ সালে এলএলএম ডিগ্রি অর্জনকারী আইনজীবী শান্তা ১৯৮৩ সালের ৯ ডিসেম্বর খুলনা জেলায় জন্মগ্রহণ করেন। পিতা সৈয়দ আখতারুজ্জামান (সাবেক কমিশনার ২৫ নং ওয়ার্ড, খুলনা সিটি কর্পোরেশন, জাসদের রাজনীতির সাথে ছাত্র জীবন হতে আমৃত্যু ওতোপ্রোতোভাবে জড়িত ছিলেন, খুলনা বিভাগ হতে জাসদের মেয়র প্রার্থী হিসেবেও প্রতিদ্বন্দ্বিতা করেন) ও মাতা আঞ্জুমান আরা, গৃহিণী। স্বামী হামিদুর রহমান বাবু (লালপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক, সাবেক সভাপতি, হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল এবং তথ্য ও গবেষণা সম্পাদক, রাজশাহী বিশ্ববিদ্যালয়)। তাঁদের সন্তান রাফসান জামী ও রাঈদ আন নাফি। তিনি আইনজীবী হিসেবে হাইকোর্ট বিভাগে ২০১৩ সালের ১৯ আগস্টতালিকাভুক্ত হন।


তাঁর এই সাফল্যে লালপুর-বাগাতিপাড়া বিএনপি ও এর অঙ্গ সংগঠন এবং সর্বস্তরের জনগণের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়েছে। সেই সাথে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে ধন্যবাদ দেওয়া হয়েছে।
২০২৪ সালের ২৮ আগস্ট আইন মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগের প্রজ্ঞাপনে বলা হয়, পূর্বে নিয়োগপ্রাপ্ত সব ডেপুটি অ্যাটর্নি জেনারেলের নিয়োগ আদেশ বাতিলপূর্বক দ্য বাংলাদেশ ল অফিসার্স অর্ডার, ১৯৭২-এর ৩ (১) অনুচ্ছেদে দেওয়া প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশের ডেপুটি অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ দিয়েছেন। পুনরাদেশ না হওয়া পর্যন্ত তারা এই পদে বহাল থাকবেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.