বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৪ আশ্বিন, ১৪৩১

অধ্যক্ষকে যোগদানে বাধা শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী কলেজ :
নিয়োগ পাওয়ার পাঁচ দিনেও রাজশাহী কলেজের নতুন অধ্যক্ষ হিসেবে যোগ দিতে পারেননি ড. আনারুল হক প্রামাণিক। ‘দুর্নীতিবাজ’ ও আওয়ামী লীগের ‘দালাল’ উল্লেখ করে তাঁর বিরুদ্ধে লাগাতার আন্দোলন করছেন কলেজের শিক্ষার্থীরা। এতে আটকে গেছে তাঁর যোগদান।
জানা গেছে, ৮ সেপ্টেম্বর রাজশাহী সরকারি শহীদ বুদ্ধিজীবী কলেজের অধ্যক্ষ ড. আনারুল হককে রাজশাহী কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয় শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চশিক্ষা বিভাগ। পরদিন ৯ সেপ্টেম্বর থেকে তাঁকে অবাঞ্ছিত ঘোষণা করে বিভিন্ন কর্মসূচি পালন করেন কলেজের শিক্ষার্থীরা। লাগাতার কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবারও তাঁরা প্রশাসন ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন। তাঁরা অধ্যক্ষ হিসেবে আনারুল হককে চান না।
শিক্ষার্থীরা বলছেন, আওয়ামী সরকারের আমলে ড. আনারুল হক প্রামাণিক রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্বে ছিলেন। সে সময় তাঁর বিরুদ্ধে বোর্ডের ১৮ লাখ টাকা আত্মসাতের ঘটনায় তিনটি মামলা করে দুদক। দুদকের তদন্ত প্রতিবেদনেও এসব তথ্য উঠে আসে। পরে আত্মসাতের সমপরিমাণ টাকা বোর্ডের ফান্ডে জমা দেওয়ার মাধ্যমে আসামিরা মামলা থেকে অব্যাহতি পান। এ ছাড়া তিনি আওয়ামী লীগের ‘দালাল’।
ড. আনারুল হক প্রামাণিক বলেন, ‘আমি বৃহস্পতিবারই অনলাইনে উপাধ্যক্ষ ড. ইব্রাহিম আলীর কাছে যোগদানপত্র পাঠিয়েছি। দুপুরে তিনি বললেন, পুরোনো অধ্যক্ষ অবমুক্ত হলেই তিনি আমার যোগদানপত্র অনলাইনে সাবমিট করে দেবেন। কিন্তু বিকেলে তিনি বললেন, সার্ভার ডিস্টার্ব। অনলাইনে কাজ করা যাচ্ছে না।’
উপাধ্যক্ষ ড. ইব্রাহিম আলী বলেন, বৃহস্পতিবার ছাত্ররা আমাদের ঘিরে রেখেছিল। তারা কোনোমতেই যোগদানপত্র নিয়ে কাজ করতে দেয়নি। বারবার আমাদের বের করে দিয়েছে। তাই যোগদান করানো যায়নি।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.