শুক্রবার | ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১

পুসানের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

নাটোর প্রতিনিধি :
দেশের ৯৭ টি পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজ নিয়ে গঠিত সংগঠন ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ’ (পুসান) ১ বছর মেয়াদে (২০২৪-২০২৫) পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে।
শনিবার (৫ অক্টোবর ২০২৪) প্রধান উপদেষ্টা শেখ আব্দুস সোবহান, প্রধান সমন্বয়ক তানভীন আনোয়ার ও প্রধান পর্যবেক্ষক মুরসালিন মিঠু স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি সদস্যরা হলেন :
সভাপতি- মো. মিরন ইসলাম (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়); সহ-সভাপতি- মো. সোহাগ হোসেন (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. তানভীর রহমান (ইসলামী বিশ্ববিদ্যালয়) মেলী খাতুন (রাজশাহী বিশ্ববিদ্যালয়), রাসেল আহমেদ (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মোছা. জান্নাতুল ফেরদৌস (শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়), মো. জাহাঙ্গীর আলম (ইসলামী বিশ্ববিদ্যালয়), নিপা আক্তার (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), অংকুর কুমার মন্ডল (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), নওশীন আশরাফি আঁচল (বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়), সাজিয়া তাসনিম আপন (ইসলামী বিশ্ববিদ্যালয়), কানিজ ফাতেমা (রাজশাহী বিশ্ববিদ্যালয়), মো. রাকিবুল ইসলাম (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মোছা. নীলুফার ইয়াসমিন নীলা (রাজশাহী বিশ্ববিদ্যালয়), মো. জুলফিকার আলি (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. তালহা জুবায়ের (কুমিল্লা বিশ্ববিদ্যালয়), মোছা. সানজানা হাসান (বাংলাদেশ ইউভার্সিটি অব প্রোফেশনালস), মো রাজু আহমেদ (ইসলামী বিশ্ববিদ্যালয়), সাকিবুর রহমান (কুমিল্লা বিশ্ববিদ্যালয়), সজিব হাসান (ইসলামী বিশ্ববিদ্যালয়)।
সাধারণ সম্পাদক- মো. সুমন শেখ ( ইসলামী বিশ্ববিদ্যালয়); যুগ্ম-সাধারণ সম্পাদক- মো. জসিম আলী (ঢাকা বিশ্ববিদ্যালয়), শ্রীদাম সাহা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), লিটন সোনার (ঢাকা বিশ্ববিদ্যালয়), ফারুক হোসাইন (কুমিল্লা বিশ্ববিদ্যালয়), শরীফ সৌরভ (ইসলামী বিশ্ববিদ্যালয়), মো. আব্দুর রহিম (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. মেহেদী হাসান (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মো. হাসিবুল হোসেন খান (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মোছা. সাবরিনা জান্নাত (ইসলামী বিশ্ববিদ্যালয়), স্বপন খান (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. আসাদুজ্জামান শিহাব (ইসলামী বিশ্ববিদ্যালয়), মুনায়েম হোসেন রাসেল (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), আনিসুর রহমান (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।
সাংগঠনিক সম্পাদক- মো. আরমান হোসেন আকাশ (জগন্নাথ বিশ্ববিদ্যালয়); যুগ্ম-সাংগঠনিক সম্পাদক- সাগর হোসেন শিবলু (ইসলামী বিশ্ববিদ্যালয়), মোছা. রুপালী আক্তার বুলবুলি (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মো. মিঠু আলী (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), আব্দুর রহমান (বরিশাল বিশ্ববিদ্যালয়), মো. শিমুল হোসেন (রাজশাহী বিশ্ববিদ্যালয়), কানন আহমেদ (ইসলামী বিশ্ববিদ্যালয়), ফাউজিয়া ফারিয়া নিশা (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), মো. নয়ন আলী (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়), মো আল মামুন (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মাসুমা আক্তার (ইসলামী বিশ্ববিদ্যালয়)।
দপ্তর সম্পাদক- সামিউল ইসলাম সুজা (পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-দপ্তর সম্পাদক- ফিরোজ আহমাদ (ইসলামী বিশ্ববিদ্যালয়), মো. শুভ আলী (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।
প্রচার সম্পাদক- মো. রাব্বি হোসেন (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়); উপ-প্রচার সম্পাদক- মো. আজিজুল হাকিম (ঢাকা বিশ্ববিদ্যালয়), জান্নাতুল ফেরদৌস টুম্পা (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়), মো. ইবনে মাসুদ সোহান (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. এনামুল হক (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়)।
অর্থ সম্পাদক- আব্দুল মুহাইমিন নূর (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়); উপ-অর্থ সম্পাদক- মঈম আহমেদ (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. নাজমুল হোসেন নোমান (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।
তথ্য ও জনসংযোগ বিষয়ক সম্পাদক- মো. মোশাররফ হোসেন (হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-তথ্য ও জনসংযোগ বিষয়ক সম্পাদক- মো. রাব্বি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), অভিষেক সরকার (ইসলামী বিশ্ববিদ্যালয়)।
গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- মো. রাহাত আলী (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- মো. রাকিবুল ইসলাম (ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।
আইন সম্পাদক- মো. সাব্বির আহম্মেদ (ইসলামী বিশ্ববিদ্যালয়); উপ-আইন সম্পাদক- মো. সোহানুর রহমান (হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. ইসতিয়াক হোসেন রাতুন (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।
আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- মো. মুনতাসির ইমতিয়াজ তন্ময় (শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক- মো. জান্নাতুল নাইম জীম (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. আদীব ফারদিন (বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রোফেসনালস)।
বিশ্ববিদ্যালয় ভর্তি ও তথ্য সমন্বয় বিষয়ক সম্পাদক- মাহমুদুল ইসলাম (ইসলামী বিশ্ববিদ্যালয়); উপ-বিশ্ববিদ্যালয় ভর্তি ও তথ্য সমন্বয় বিষয়ক সম্পাদক- এহসানুল কবির সোহান (চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।
ক্রীড়া সম্পাদক- মো. আবু সাইদ (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়); উপ-ক্রীড়া সম্পাদক- শিহাব উদ্দিন (যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যাল), মো. ইমন হোসেন (ঢাকা বিশ্ববিদ্যালয়) ।
বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- মোছা. রিমা খাতুন (ঢাকা বিশ্ববিদ্যালয়); উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক- আসফিয়া রাইসা রাফি (ইসলামী বিশ্ববিদ্যালয়)।
প্রশিক্ষণ ও কর্মসূচী পরিকল্পনা বিষয়ক সম্পাদক- মো. সোহেল রানা (জগন্নাথ বিশ্ববিদ্যালয়); উপ-প্রশিক্ষণ ও কর্মসূচী পরিকল্পনা বিষয়ক সম্পাদক- মো. মামুনুর রহমান (ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।
ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক- হুমায়ূন আহমেদ হিমেল (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়); উপ-ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক- শেখ ইসতিয়াক আহমেদ সিয়াম (হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. নাইম হাসান (রাজশাহী বিশ্ববিদ্যালয়)।
সাহিত্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক- মোঃ সাইম বিন আমিন (ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-সাহিত্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক- মো. ইমন আলী (জগন্নাথ বিশ্ববিদ্যালয়)।
শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক- মো. সাব্বির হোসেন মুন্না (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-শিক্ষা ও পাঠচক্র বিষয়ক সম্পাদক- জগন্নাথ চন্দ্র পাল (যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।
সাংস্কৃতিক সম্পাদক- ইসরাত জাহান ইমা (জগন্নাথ বিশ্ববিদ্যালয়); উপ-সাংস্কৃতিক সম্পাদক- মো. শামীম রেজা (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মো. মাহফুজ আলী (রাজশাহী বিশ্ববিদ্যালয়)।
পরিবেশ বিষয়ক সম্পাদক- অনন্ত কুমার হালদার (হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়); উপ-পরিবেশ বিষয়ক সম্পাদক- মোছা. তানজিলা খাতুন (ইসলামী বিশ্ববিদ্যালয়)।
স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- মো. ফরহাদ হোসেন (শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ); উপ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক- অমৃত সরকার অপূর্ব (শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ), জাহিদ সরকার (শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ), মো. নয়ন মিয়াজী, (পাবনা মেডিকেল কলেজ)।
সহ-সম্পাদক- মো. শফিউল ইসলাম (রাজশাহী বিশ্ববিদ্যালয়), তুষার আহমেদ নাঈম (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মো. মাসুদ রানা (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়), মোহা. সাদিয়া আফরোজ আনিকা (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)।
কার্যনির্বাহী সদস্য- মো. সজিব আলী (জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়), মো. নোওশীন পারভেজ বাপ্পি (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়), মো. নয়ন আলী (পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়), মাহফুজা হক মিতু (ইসলামী বিশ্ববিদ্যালয়), মো. আব্দুল্লাহ (জগন্নাথ বিশ্ববিদ্যালয়), মোহাম্মদ আকাশ (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়)।
উল্লেখ্য, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভীন আনোয়ারের নেতৃত্বে ২০১৭ সালে পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্ট’স অ্যাসোসিয়েশন অব নাটোর-বাংলাদেশ (পুসান) প্রতিষ্ঠার পর থেকেই পুসান সারা বছর ব্যাপি অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের মাসিক বৃত্তি প্রদান, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে নাটোর থেকে আসা ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সার্বিক সহায়তা প্রদান, বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজে নির্বাচিত অস্বচ্ছল শিক্ষার্থীদের ভর্তি নিশ্চিত করা, প্রতি বছর ভর্তি হওয়া নাটোরের শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ আয়োজন করা সহ অনলাইনের মাধ্যমে বিতর্ক প্রতিযোগিতা, রচনা প্রতিযোগিতা ও অন্যান্য শিক্ষা ও উন্নয়ন বান্ধব আয়োজন করে আসছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.