মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

শেখ রাসেল পদক পেলেন লালপুরের ইউএনও

লালপুর (নাটোর) প্রতিনিধি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল এক্সিলেন্স ক্যাটাগরিতে উল্লেখযোগ্য প্রশংসনীয় অবদানের জন্য নাটোরের লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানাকে শেখ রাসেল পদক ২০২৩ প্রদান করেছেন।
বুধবার (১৮ অক্টোবর ২০২৩) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘শেখ রাসেল ও স্মার্ট বাংলাদেশ পদক প্রদান এবং শেখ রাসেল দিবস ২০২৩’ এর উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন ক্যাটাগরিতে বিশেষ অবদানের জন্য এ পদক প্রদান করা হয়।
পদক গ্রহণের পর ইউএনও শামীমা সুলতানা প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, ডিজিটাল এক্সিলেন্স ক্যাটাগরিতে উল্লেখযোগ্য প্রশংসনীয় অবদানের জন্য মনোনীত হয়ে প্রধানমন্ত্রীর কাছ থেকে শেখ রাসেল পদক গ্রহণ করেছেন। মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে এ স্বীকৃতির জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি।
ইউএনও বলেন, চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে বর্তমান প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় উদ্বুদ্ধ করতে লালপুর উপজেলার করিমপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে নাটোর জেলার প্রথম স্মার্ট ক্লাসরুম ‘লুব্ধক’ স্থাপন করেন। এই শ্রেণিকক্ষটির সিলিং ও দেওয়ালগুলো চতুর্থ শিল্প বিপ্লবের বিভিন্ন প্রযুক্তি নির্ভর ছবি ও বর্ণনা দিয়ে আকর্ষনীয়ভাবে সাজানো হয়েছে। শ্রেণিকক্ষটিতে এআর ও ভিআর ডিভাইস, ড্রোন, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সমৃদ্ধ রোবট, স্মার্ট মনিটর, উচ্চগতির ইন্টারনেট কানেক্টিভিটি, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কিত অন্যান্য ডিভাইস স্থাপন করা হয়েছে। যাতে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে প্রবেশ করেই অল্প সময়ের মধ্যেই অত্যাধুনিক প্রযুক্তিগত প্রাথমিক জ্ঞান লাভ করতে পারছে।


শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’ প্রতিপাদ্য নিয়ে রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো পালিত হয় ‘শেখ রাসেল দিবস’।
তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলকের সভাপতিত্বে ও ব্যারিস্টার জাহাঙ্গীর হোসেন রনির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি সচিব সামসুল আরেফিন, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চৌধুরী নাফিজ শরাফাত, সাংগঠনিক সচিব ফরিদ উদ্দিন আহমেদ রতন প্রমুখ।
অনুষ্ঠানে ‘স্মরণের আবরণে শেখ রাসেল’ বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী। এছাড়াও অনুষ্ঠানে রাসেলের স্মৃতি নিয়ে ভারতীয় সেনাবাহিনীর কর্নেল (অব.) অশোক কুমার তারা’র ভিডিও বার্তা প্রদর্শন করা হয়।
এর আগে শেখ রাসেল দিবস উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন ১০টি প্রকল্প উদ্বোধন এবং ৭টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।
এ উপলক্ষে লালপুর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী কর্তৃক পদক প্রদান অনুষ্ঠানটি বিটিভি থেকে প্রজেক্টরের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়। এ সময় জনপ্রতিনিধি, কর্মকর্তা, কর্মচারীসহ উপজেলার সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ অনুষ্ঠানটি সরাসরি উপভোগ করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.