শনিবার | ২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১

ইউরেনিয়ামের আগমনে রূপপুরে উল্লাস

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা।।
ইউরেনিয়ামের আগমনে বাংলাদেশ বিশ্বে ৩৩তম পারমাণবিক দেশের মর্যাদা অর্জন করায় ঈশ্বরদীর রূপপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ঢাক-ঢোল বাজিয়ে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (৩ অক্টোবর ২০২৩) সকাল সাড়ে ১১টায় রূপপুর মোড় হতে বর্ণাঢ্য আনন্দ মিছিল ও মোটরসাইকেল শোভাযাত্রা বের হয়। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নেতৃত্বে আনন্দ মিছিলে বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, দলীয় ও অংগ সংগঠনের নেতা-কর্মী ছাড়াও এলাকার সাধারণ মানুষ স্বত:স্ফূর্তভাবে অংশগ্রহন করেন। এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্লোগাণে মূখড়িত হয়। আনন্দ মিছিলটি প্রকল্পের সামনের সড়ক ও গ্রীণসিটি এলাকা প্রদক্ষিণ করে।
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, পাকশী ইউপি’র চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু বিশ্বাস, সলিমপুরের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলূ মালিথা, দাশুড়িয়ার চেয়ারম্যান বকুল সরদার, মুলাডুলির আওয়ামী লীগ নেতা কামাল হোসেন মিঠু পথসভায় বক্তব্য রাখেন। পরে ওই এলাকার সকল শ্রেণী ও পেশার মানুষের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।
আবুল কালাম আজাদ মিন্টু বলেন, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা পৃথিবীর কোন পরাশক্তির কাছে মাথা নত করে না, রক্তচক্ষুকে ভয় পায় না। তাই সকল বাঁধা-বিপত্তিকে মোকাবেলা করে ইউরেনিয়াম আনতে সক্ষম হওয়ায় এই জনপদের মানুষ আবেগে আপ্লুত। রূপপুর আমাদের দীর্ঘদিনের স্বপ্ন। এ স্বপ্ন জাতির পিতা বঙ্গবন্ধু আমাদের দেখিয়েছিলেন। তাঁর কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সেই স্বপ্ন পূরণ করেছেন। বৃহস্পতিবার ‘ফ্রেশ নিউকিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়াম হস্তান্তরের মাধ্যমে আমরা বিশ্বের ৩৩তম পারমাণবিক দেশের মর্যাদা অর্জণ করতে চলেছি। তাই আমাদের আনন্দ ও অনুভূতি সকল স্তরের মানুষকে সাথে নিয়ে প্রকাশ করছি। এই জনপদের মানুষ পূর্বেও যেমন শেখ হাসিনার পাশে ছিলো, আগামীতেও থাকবে। নেত্রীর পাশে থেকে সকল ষড়যন্ত্র এই জনপদের মানুষ মোকাবেলা করবে।
প্রসঙ্গত: আগামী ৫ অক্টোবর বৃহস্পতিবার প্রকল্প এলাকায় রাশিয়ান কর্তৃপক্ষ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের নিকট ‘ফ্রেশ নিউক্লিয়ার ফুয়েল’ বা ইউরেনিয়াম হস্তান্তর করবে। অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন এবং আন্তর্জাতিক পরমাণু শক্তি সংস্থা বা আইএইএ’র মহাপরিচালক রাফায়েল গ্রোসি। সভাপতিত্ব করবেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.