মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নির্বাচন অফিসের লোক পরিচয়ে প্রতারণার অভিযোগে একজন গ্রেপ্তার

নাটোর প্রতিনিধি :
নাটোরের বড়াইগ্রামে নির্বাচন অফিসের লোক পরিচয়ে প্রতারণার অভিযোগে রিপন খন্দকার (৩৫) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
সোমবার (৪ ডিসেম্বর ২০২৩) ভোর রাতে সিরাজগঞ্জের বেলকুচি থানার কদমতলী গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের মৃত কুদ্দুস খন্দকারের ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায় যে, রোববার দিবাগত সোয়া ১১টার দিকে অভিযোগকারী কে এম জিল্লুর হোসেন নাটোর জেলার বড়াইগ্রাম থানায় এসে জানান যে, তার মা জাহানারা বেগম আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এমপি প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। অজ্ঞাতনামা ব্যক্তি তার মায়ের ব্যবহৃত মোবাইল ফোনে কল দিয়ে নিজেকে নির্বাচন অফিসের লোক পরিচয় দিয়ে বলেন, তার মনোনয়নপত্রে কিছু ভুল আছে, সংশোধন করতে হবে। এজন্য কিছু টাকা লাগবে। তিনি সরল বিশ্বাসে প্রদত্ত বিকাশ নাম্বারে টাকা পাঠাতে গিয়ে হঠাৎ সন্দেহের বশবর্তী হয়ে বিবাদীর পরিচয় সম্পর্কে অধিকতর নিশ্চিত হওয়ার এক পর্যায়ে বুঝতে পারেন তার সাথে প্রতারণা করছেন।
এই অভিযোগের ভিত্তিতে নাটোর জেলার পুলিশ সুপার (এসপি) মো. তারিকুল ইসলাম পিপিএম-এর সার্বিক দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীবের নেতৃত্বে বড়াইগ্রাম থানার একটি চৌকস আভিযানিক দল তথ্য প্রযুক্তি ব্যবহার করে সিরাজগঞ্জ জেলায় অভিযান পরিচালনা করে সিরাজগঞ্জ জেলা পুলিশের সহায়তায় বেলকুচি থানা এলাকা হতে প্রতারণার ঘটনায় অভিযুক্ত রিপন খন্দকারকে গ্রেপ্তার করে। এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ২টি বাটন মোবাইল ও ১ টি স্মার্ট মোবাইল ফোন উদ্ধারপূর্বক জব্দ করা হয়। পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃত রিপন খন্দকার নির্বাচন অফিসের লোক পরিচয়ে প্রতারণা করার কথা স্বীকার করেছেন।
এ ঘটনায় বড়াইগ্রাম থানায় বড়াইগ্রাম থানার মামলা নং-৮, তারিখ:০৪/১২/২০২৩ খ্রি, ধারা-সাইবার নিরাপত্তা আইন, ২০২৩ এর ২২, ২৩, ২৪ রুজু করা হয়েছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.