বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪ | ৪ আশ্বিন, ১৪৩১

শোক : জাতীয় দলের ফুটবলার আব্দুল্লাহ আল মতিন বিদ্যুৎ

নাটোর প্রতিনিধি :
জাতীয় দলের সাবেক ফুটবল খেলোয়াড় আব্দুল্লাহ আল মতিন বিদ্যুৎ মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর ২০২৪) নাটোরের লালপুরের গোপালপুর পৌর কেন্দ্রীয় ঈদগাহ্ গোরস্থান মাঠে মহুমের নামাজের জানাজা শেষে দাফন সম্পন্ন হয়। তিনি সোমবার (৯ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।


কৃতী ফুটবলার নাটোরের লালপুর উপজেলার গোপালপুরে ১৯৬৪ সালের ১৭ জুলাই জন্মগ্রহণ করেন আব্দুল্লাহ আল মতিন বিদ্যুৎ। পিতা মরহুম এ কে শামসুদ্দিন ও মাতা মরহুম বেলোয়ারা বেগম। স্ত্রী সাবিনা পারভিন। সন্তান অনিক ফেরদৌস প্রিতম। তিনি ২০২৪ সালের ৯ সেপ্টেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।
তিনি নর্থ বেঙ্গল সুগার মিলস স্কুল থেকে প্রাথমিক, সৈয়দপুর পাঠানপাড়া উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৯ সালে এসএসসি ও গোপালপুর ডিগ্রি কলেজ থেকে ১৯৮২ সালে এইচএসসি পাশ করেন।
স্কুল জীবন থেকে তিনি খেলাধুলার সাথে সম্পৃক্ত। তিনি ১৯৮২ সালে ঢাকার আবাহনী, ১৯৮২-১৯৮৬ পর্যন্ত ওয়ান্ডার্স ক্লাব, ১৯৮৬-১৯৯৪ সাল পর্যন্ত মুক্তিযোদ্ধা ক্লাবের হয়ে ফুটবল খেলেন। তিনি জাতীয় দল ও সাফ গেম্স প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। তিনি বিকেএসপির ফুটবল কোচ হিসেবে ২০১০ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত দায়িত্ব পালন করে অবসর নেন। সারা দেশের বাছাই পর্বের একজন সদস্য ছিলেন।
তিনি ১৯৮৭ সালে ক্রীড়া লেখক সমিতির সেরা মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে সম্মাননা অর্জন করেন। নেপাল, মালদ্বীপ ও ভারতে তিনি বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেন। তাঁর আত্মজীবনী মূলক একটি গ্রন্থ প্রকাশের অপেক্ষায় রয়েছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.