শনিবার | ২০ জুলাই, ২০২৪ | ৫ শ্রাবণ, ১৪৩১

নাটোরে উৎসব মুখর পরিবেশে বড়দিন উদযাপন

নাটোর প্রতিনিধি :
নাটোর জেলার ১১টি খ্রিস্টান ধর্মপল্লীতে উৎসব মুখর পরিবেশ ও ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পালিত হয়েছে বড়দিন।
সোমবার (২৫ ডিসেম্বর ২০২৩) বড়দিন উপলক্ষে জেলার সকল গির্জা ও ধর্মপল্লীগুলোকে বর্ণিল সাজে সাজানো হয়। আল্পনা করা হয়েছে গির্জা ও বাড়ির প্রাঙ্গণ। সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি এবং ক্রিসমাস স্টার। এছাড়া পিঠা-পুলির আয়োজন ও কীর্তণসহ বৈঠকের আয়োজন করা হয় বিভিন্ন ক্ষুদ্র মন্ডলীতে।
বড়াইগ্রামের বনপাড়ার জেলার সবচাইতে বড় ধর্মপল্লী লুর্দের রানী মা মারীয়া ক্যাথলিক গির্জায় অনুষ্ঠিত হয় বড়দিনের বিশেষ খ্রিস্টযাগ। প্রধান পাল পুরোহিত ফাদার দিলীপ এস কস্তা খ্রিস্টযাগ পরিচালনা করেন। পরে গির্জা প্রাঙ্গণে বড়দিনের কেক কাটা হয় ও কীর্তণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, বনপাড়া পৌর মেয়র কে এম জাকির হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু রাসেল প্রমুখ।
এর আগে রোববার রাতে বড়াইগ্রামের জোনাইল ও বনপাড়াসহ বিভিন্ন গির্জা পরিদর্শন করেন জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা এবং পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম। বড়দিন উদযাপন নিরাপদ করতে গির্জাগুলোতে প্রয়োজনীয় সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।


লালপুর উপজেলার ডহরশৈলা জপমালার রানী মারিয়ার গির্জা, পুরাতন ঈশ্বরদী ব্যাপটিস্ট গির্জা, সালামপুর যোত্রামানাথ নেহে গির্জা ও নওদাপাড়া ক্যাথলিক গির্জা এলাকার খ্রিস্টান ধর্মাবলম্বীরা নানা কর্মসূচির মাধ্যমে উৎসব পালন করেন। এ সময় গির্জায় ধর্মীয় আচার, আনন্দ-উৎসব, ধর্মীয় সংগীত ও প্রার্থনার মধ্যদিয়ে নানা আয়োজনে আড়াই শতাধিক খ্রিস্টান ধর্মাবলম্বীরা সুষ্ঠুভাবে বড়দিনের উৎসব উদযাপন করেছেন।
ডহরশৈলা জপমালার রানী মারিয়ার গির্জায় নাটোর-১ আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফুসহ দলীয় নেতাকর্মীরা মতবিনিময় করেন।
এছাড়া বড়াইগ্রামের বনপাড়া ক্যাথলিক চার্চ, জোনাইল ব্যাপষ্টিট মিশন, বাগাতিপাড়া স্যান্যাল পাড়ার মিশন, শহরের বড় হরিশপুর ব্যাপিষ্ট মিড মিশনসহ জেলার ছোট-বড় সকল চার্চে ঘণ্টার ধ্বনি শুনে দলে দলে গীর্জায় এসে দিনটি উদযাপন করে খ্রিস্টান সম্প্রদায়ের নারী-পুরুষ, শিশু-বৃদ্ধরা।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.