বৃহস্পতিবার | ২৩ মে, ২০২৪ | ৯ জ্যৈষ্ঠ, ১৪৩১

লালপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

 

নিজস্ব প্রতিবেদক:

মানবতার প্রতি সমর্থন, সমাজের  উন্নয়ন এই শ্লোগানকে সামনে রেখে আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন এর উদ্যোগে আগামী পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে  গরিব, দুঃস্থ, অসহায় মানুষের মাঝে ঈদ সামগ্রি বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

সোমবার  (৮ই এপ্রিল ২০২৪ ইং) বিকেল ৪.০০ ঘটিকায় উপজেলার পানসীপাড়া মাদ্রাসা মাঠ প্রাঙ্গনে বিধবা নারী, বয়স্ক কর্মক্ষম ব্যক্তি, গরিব, দুঃস্থ ও অসহায় মানুষের  মাঝে ঈদ সামগ্রি বিতরণী অনুষ্ঠিত হয়েছে। আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব মো: হাসানুজ্জামান এর সভাপতিত্বে ও হাফেজ শোয়াইব আহমেদের সঞ্চলনায় অনুষ্ঠানটি সম্পূর্ণ হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লালপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা  আরিফুল ইসলাম

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিমানুর রহমান।  আরোও উপস্থিত ছিলেন আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের অন্যতম উপদেষ্টা জনাব শাহজাহান আলী, জোতগৌরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন সহকারি শিক্ষক জনাব আব্দুল কাদের মাস্টার,  ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান আব্দুল হালিম,  ফাউন্ডেশনের চিকিৎসা ও পূর্নবাসন সম্পাদক ডাঃ মোঃ মিঠুন আলী সহ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও স্থানীয় সমাজসেবক, আমানা তা’লিমুল কোরআন মাদ্রাসার পরিচালক বৃন্দ, আমানার  সদস্যবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

অতিথিরা বক্তব্যে বলেন দেশের উন্নয়নে যুবসমাজের অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সকল উন্নয়নের মূল চালিকা শক্তি হল দেশের যুব শক্তি। সরকারের পাশাপাশি অনেক বেসরকারি সামাজিক প্রতিষ্ঠান সমাজের উন্নয়নে কাজ করছে।  সমাজের উন্নয়নে ধনী ব্যক্তিদের এগিয়ে আসার আহবান জানান।

সংস্থাটির চেয়ারম্যান জনাব হাসানুজ্জামান বলেন সব ধর্মে মানুষের সেবার গুরুত্ব দেয়া হয়েছে। মানুষের কল্যাণে কাজ করা সচেতন নাগরিক হিসেবে আমাদের সামাজিক ও নৈতিক দায়িত্ব। নিজের দায়িত্ববোধ থেকে তাদের সহযোগিতায় এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে সমাজকল্যাণ কর্মসূচীর আওতায় আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন দু:স্থ বিধবা নারী, বয়স্ক কর্মক্ষম ব্যক্তি ও অসহায় দরিদ্র ব্যক্তিদের মাঝে ঈদ সামগ্রি প্রদান করা হয়।

 

উল্লেখ্য যে, আমানা ডেভেলপমেন্ট ফাউন্ডেশন একটি অরাজনৈতি, অলাভজনক, স্বেচ্ছাসেবী সামাজিক প্রতিষ্ঠান। সংগঠনটি শিক্ষা, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে চিকিৎসা সেবা, অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান, আত্মকর্মসংস্থান তৈরীতে সহায়তা প্রদান ও আর্থ-সামাজিক উন্নয়নে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.