শুক্রবার | ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১

বিশ্ব শিক্ষক দিবস উদযাপন

নাটোর প্রতিনিধি :
‘শিক্ষকের কণ্ঠস্বর: শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার’ প্রতিপাদ্য নিয়ে নাটোরের লালপুরে ‘বিশ্ব শিক্ষক দিবস’ উদযাপন করা হয়েছে।
শনিবার (৫ অক্টোবর ২০২৪) উপজেলা শিক্ষা কমিটির আহবায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসানের সভাপতিত্বে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠি হয়। উপজেলা পরিষদ মিলনায়তনে সভায় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সদস্যসচিব মো. ওয়াজেদ আলী মৃধা, উপজেলা শিক্ষা কমিটির সদস্য- একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী, গোপালপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. বাবুল আকতার, মাজার শরীফ টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট উইমেন্স কলেজের অধ্যক্ষ ইমাম হাসান মুক্তি, রায়পুর জাফরিয়া আলিম মাদ্রসা অধ্যক্ষ মো. আব্দুল করিম, লালপুর ডিগ্রী কলেজ সাবেক অধ্যক্ষ মো. আব্দুল মান্নান, গালর্স গাইড কমিশনার মোত্তাকিয়া মোসলেমা।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গোপালপুর পৌর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষ আকরাম হোসেন, গোপালপুর ডিগ্রী কলেজের প্রভাষক শামীমা আক্তার সাবা।


শিক্ষাকে জাতীয়করণ, শিক্ষকের মর্যাদা বৃদ্ধি, শিক্ষকদের বৈষম্য দূরীকরণের দাবি জানিয়ে সভায় বক্তারা বলেন, শিক্ষার মান উন্নত করতে শিক্ষকদের পূর্ণ ক্ষমতা প্রদান করতে হবে। রাজনৈতিক লেজুড় বৃত্তি মুক্ত হয়ে শিক্ষকদের আত্মশুদ্ধি করতে হবে। শিক্ষকদের সুযোগ সুবিধার বৈষম্য দূর করতে হবে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের (সেবা শাখা) আয়োজনে জাতি গঠনে শিক্ষকের অবদানের স্বীকৃতি স্বরূপ তাঁদের সম্মাননা জানানোর মাধ্যমে সকল শিক্ষককে উৎসাহিত ও অনুপ্রাণিত করার লক্ষ্যে সারা বিশ্বের সাথে সঙ্গতি রেখে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়। এ উপলক্ষে শোভাযাত্রা ও উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দেশের সকল উপজেলা, জেলা ও জাতীয় পর্যায়ে প্রাথমিক, মাধ্যমিক, কলেজ, মাদ্রাসা, কারিগরি, সকল সাধারণ বিশ্ববিদ্যালয়, চিকিৎসা মহাবিদ্যালয়/বিশ্ববিদ্যালয়, প্রকৌশল বিশ্ববিদ্যালয়, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং কৃষি বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে একযোগে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন করা হয়েছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.