মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নাটোর-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতায় দুই নারী

নাটোর প্রতিনিধি :
নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে স্বাধীনতার পর এবারই প্রথমবারের মতো সংসদ নির্বাচনে দুজন নারী প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
তাঁদের একজন বিএনপি আমলে সন্ত্রাসী হামলায় নিহত উপজেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. আইনুল হকের সহধর্মিণী এবং সংসদ নির্বাচনে মনোনয়নবঞ্চিত বনপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কে এম জাকির হোসেনের মা আওয়ামী লীগ দলীয় স্বতন্ত্র প্রার্থী জাহানারা বেগম।
অপরজন বাংলাদেশ কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য শান্তি রিবেরু ।
জানা যায়, স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত নাটোর-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা সর্বাধিক ছয়বার, বিএনপির প্রার্থী তিনবার ও জাতীয় পার্টি থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তবে এ পর্যন্ত এই তিন দলসহ কোনো রাজনৈতিক দলই নারী প্রার্থীকে মনোনয়ন দেয়নি। আবার ইতোপূর্বে কোনো নারী নিজেও স্বতন্ত্র প্রার্থী হননি। তবে এবার জাহানারা বেগম স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। এছাড়া বাংলাদেশ কংগ্রেস এ আসনে একজন নারীকেই তাদের প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছে। মনোনয়নপত্র জমা দেওয়ার পর চূড়ান্ত বাছাইয়েও তাদের প্রার্থিতা বৈধ হয়েছে।
জাহানারা বেগম ও শান্তি রিবেরু বলেন, নারীর ক্ষমতায়ন ও উন্নয়ন ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। বাংলাদেশ সারা পৃথিবীতে নারীর ক্ষমতায়নে অনন্য নজির স্থাপন করেছে। তাই আমরাও নারীর উন্নয়নসহ এ আসনের যথাযথ উন্নয়ন ঘটাতেই আমরা প্রার্থী হয়েছি।
এ আসনে এছাড়াও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক আসিফ আব্দুল্লাহ শোভন (স্বতন্ত্র), গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক চেয়ারম্যান ও গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম (স্বতন্ত্র), জাতীয় পার্টির জেলা সভাপতি অধ্যাপক আলাউদ্দিন মৃধা, জাকের পার্টির রবিউল করিম, তৃণমূল বিএনপির আব্দুল খালেক, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম) গাজী আবু সায়েম রতন।
এছাড়া জেপির প্রার্থী এস এম সেলিম রেজা ও স্বতন্ত্র সুজন আহম্মেদের মনোনয়নপত্র বাতিল হলে তারা প্রার্থিতা ফিরে পেতে আপিল করেছেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.