সোমবার | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০

জেল সুপার হলেন শরিফুল ইসলাম

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরের কৃতী ও ঝিনাইদহ জেলা কারাগারের জেলার মো. শরিফুল ইসলাম কারা তত্ত্বাবধায়ক (জেল সুপার) হিসেবে পদোন্নতি পেয়েছেন।
গত সোমবার (১১ সেপ্টেম্বর ২০২৩) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের কারা-১ শাখার উপসচিব তাহনিয়া রহমান চৌধুরী রাষ্ট্রপতির পক্ষে এই পদোন্নতি ও পদায়নের প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন। প্রজ্ঞাপনে ঝিনাইদহ জেলা কারাগারের জেলার মো. শরিফুল ইসলামকে ‘কারা তত্ত্বাবধায়ক’ পদে পদোন্নতি প্রদানপূর্বক চাঁপাইনবাবগঞ্জ জেলা কারাগারের পদায়ন করা হয়।
মো. শরিফুল ইসলামের কারা তত্ত্বাবধায়ক পদোন্নতিতে দৈনিক প্রাপ্তি প্রসঙ্গ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন।
জীবনবৃত্তান্ত: নাটোরের লালপুর উপজেলার উত্তরলালপুর গ্রামে ১৯৭৭ সালের ৬ নভেম্বর জন্মগ্রহন করেন মো. শরিফুল ইসলাম। পিতা মরহুম আবুল হাসেম ও মাতা সুফিয়া খাতুন। স্ত্রী মোসা. নাসরিন সুলতানা। তাঁদের সন্তান সাদিবা ইসলাম নিথি, সাদমান বিন শরিফ নাফিম ও সামিহ বিন শরিফ।
তিনি লালপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, লালপুর শ্রী সুন্দরী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯২ সালে এসএসসি, বনপাড়া কলেজ থেকে ১৯৯৪ সালে এইচএসসি, ঢাকা বিশ্ববিদ্যায়ের দর্শন বিভাগ থেকে ১৯৯৭ সালে স্নাতক (সম্মান) ও ১৯৯৮ সালে স্নাকত্তোর ডিগ্রি অর্জন করেন।
তিনি ২০০০ সালে ডেপুটি জেলার হিসেবে বাগেরহাট জেলা কারেগারে নিয়োগ পেয়ে চাকুরী জীবন শুরু করেন। পরে তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগার, মেহেরপুর, কুমিল্লা, চট্টগ্রাম জেলা কারাগার, ২০১১ সালে ২ জানুয়ারি জেলার হিসেবে পদোন্নতি পেয়ে খাগরাছড়ি, বাগেরহাট, লক্ষ্মীপুর, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়, নঁওগা ও ঝিনাইদহ জেলা কারাগারে দায়িত্ব পালন করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.