রবিবার | ১৬ জুন, ২০২৪ | ২ আষাঢ়, ১৪৩১

নাটোর-১ আসনে আ.লীগের দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ

নাটোর প্রতিনিধি :
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের সমর্থকদের সঙ্গে দলের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।
রোববার (১৭ ডিসেম্বর ২০২৩) সন্ধ্যায় বাগাতিপাড়া উপজেলার ভেতরভাগ বাজারে এই সংঘর্ষের ঘটনায় ৫ জন আহত হয়েছেন।
এ ঘটনায় বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীর ১৪ কর্মী-সমর্থকের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৫ থেকে ৭ জনকে আসামি করে মামলা হয়েছে। পুলিশ বাগাতিপাড়ার মাঝগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লোকমান হাকিমকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে।
মামলায় বাদী আল আমিন অভিযোগ করেছেন, স্বতন্ত্র প্রার্থীর লোকজন বাজারে এসে নৌকার কর্মীদের ভয়ভীতি দেখায় এবং মারপিট করেন। এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে আটক করে পুলিশে সোপর্দ করেছেন সংসদ সদস্যের সমর্থকেরা।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার সন্ধ্যা ৭টার দিকে আওয়ামী লীগের নাটোর-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের সমর্থকদের সাথে স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদের সমর্থকদের কথাকাটাকাটি শুরু হয়। এরই এক পর্যায়ে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় ইটের আঘাতে নৌকার সমর্থক মোস্তাফিজুর রহমান, মনির হোসেন এবং স্বতন্ত্র সমর্থক আরিফ ও বাবুসহ পাঁচজন আহত হন। একপর্যায়ে নৌকার সমর্থকেরা লোকমান হোসেনকে একটি ঘরে আটকে রেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে তাঁকে থানায় নিয়ে যায়। নৌকার সমর্থক দুই আহত ব্যক্তিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী মাহাতাব উদ্দিন বলেন, তিনি ঘটনাস্থল থেকে কিছু দুরে বসে ছিলেন। ওই সময় উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। ইটপাটকেল ছোড়াছুড়ির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষই আহত হন।
নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আবুল কালাম আজাদ বলেন, তাঁর সমর্থক লোকমান হাকিম নেতা কর্মীদের সাথে মতবিনিময় করছিলেন। এ সময় তাঁর প্রতিপক্ষ বর্তমান এমপি বকুল গ্রুপের কয়েকজন তাদের ওপর হামলা করেছে। এর বেশি কিছু তিনি এখনো জানেন না।
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কালামের লোকজন অতর্কিত হামলা করে তাঁর সমর্থকদের আহত করেছে। প্রত্যক্ষদর্শীরা এ ঘটনার স্বাক্ষী হিসেবে রয়েছেন। অভিযোগের ভিত্তিতে প্রশাসন এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নান্নু খান জানান, ভেতরভাগ বাজারে একই দলের দুটি পক্ষের মধ্যে নির্বাচনকেন্দ্রিক তর্কবিতর্কের একপর্যায়ে সংঘর্ষ হয়েছে। পুলিশ খবর পাওয়ামাত্র সেখানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। রাতে নৌকার সমর্থক আল আমিন বাদী হয়ে মামলা করেন। মামলায় ১৪ জনের নাম উল্লেখসহ ৫ থেকে ৭ জন অজ্ঞাতপরিচয় ব্যক্তিকে আসামি করা হয়েছে। এই মামলায় ঘটনাস্থল থেকে আটক লোকমান হোসেনকে গ্রেপ্তার করে নাটোর আদালতে পাঠানো হয়েছে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.