মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নাটোর-১ আসনে ঈগল প্রতীককে শকুন বলায় অভিযোগ

নাটোর প্রতিনিধি :
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ঈগল প্রতীককে শকুন বলায় অভিযোগ দায়ের করেছেন স্বতন্ত্র প্রার্থী।
বুধবার (২৭ ডিসেম্বর ২০২৩) লালপুরের সহকারী রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ করেন ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী, নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ।
অভিযোগ সূত্রে জানা যায়, গত ২৬ ডিসেম্বর নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি, বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী শহিদুল ইসলাম বকুল এবং ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী ওয়ালিয়া ইউনিয়নের ফুলবাড়ী ও বিলমাড়িয়া, দুড়দুড়িয়াসহ বিভিন্ন নির্বাচনী পথসভায় ঈগল প্রতীককে শকুন প্রতীক বলে অরুচিকর মন্তব্য করেছেন।
এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী এ্যাড. আবুল কালাম আজাদ বলেন, নৌকা মার্কা প্রতীকের প্রার্থী ও তার অনুসারীদের এমন কুরুচিকর মন্তব্য নির্বাচনী পরিবেশ বিনষ্ট করে। যা আচরণবিধির পরিপন্থী। আমি লালপুর উপজেলা সহকারী রিটার্নিং অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছি, আশাকরি তিনি শীঘ্রই এ বিষয়ে ব্যবস্থা নিবেন।
নাটোরে এক আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল তার বক্তব্যে বলেন, ‘শগুন (শকুন) মার্কা নিয়ে যে আরেকজন দাঁড়িয়েছেন তিনি যদি ভালো কাজ করতেন তাহলে আমার নতুন করে এই চেয়ারে আসার সুযোগ ছিল না। উনি নারী কেলেঙ্কারি, মাদক ব্যবসা টাকা দিতে হবে, রেজিস্ট্রি অফিসের টাকা দিতে হবে, বলে ওদের কাছ থেকে টাকা নিয়ে আমাদের এই জনপদকে কলঙ্কিত করেছেন। আওয়ামী লীগকে কলঙ্কিত করেছেন‌। জননেত্রী শেখ হাসিনাকে কলঙ্কিত করেছেন। সেই জায়গা থেকে মাননীয় প্রধানমন্ত্রী তাকে প্রত্যাখ্যান করেছেন। আমাকে মনোনয়ন দিয়েছিলেন, আমি ভালো কাজ করেছি বলে পুনরায় মনোনয়ন দিয়েছেন।’
এ বিষয়ে লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা শারমিন আখতার বলেন, নির্বাচনী আচরণবিধি ভঙ্গ হয় এমন কোন কাজ কোন প্রার্থী করে থাকলে বিষয়টি আমরা খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.