শনিবার | ২০ জুলাই, ২০২৪ | ৫ শ্রাবণ, ১৪৩১

নাটোর-১ আসনে অচেনা প্রার্থীদের প্রতি ভোটারদের আগ্রহ নেই

নাটোর প্রতিনিধি :
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের অধিকাংশ প্রার্থীকে চেনেন না ভোটাররা। এ আসনে ৯ জন প্রার্থী চূড়ান্ত ভোটের লড়াইয়ে থাকলেও অনেকে জোরালো প্রচার-প্রচারণায় মাঠে নেই। আবার ভোটাদের কাছে কেউ কেউ একেবারে অচেনা হওয়ায় তাদের নিয়ে কোনো আগ্রহ নেই। তাদের নিয়ে ভোটাররা ভাবছেন না।
সোমবার (১ জানুয়ারি ২০২৪) সাধারণ ভোটারদের সাথে কথা হয়। তারা বলছেন, প্রার্থীদের মধ্যে মূলত বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বকুল (নৌকা) এবং সাবেক সংসদ সদস্য স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ (ঈগল) দুইজনের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে।
এ ছাড়া কৃষক-শ্রমিক প্রতিনিধি হিসেবে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাটোর জেলা শাখার সভাপতি, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিল (হাতুড়ি) পরিচিতি নিয়ে মাঠে নেমেছেন। আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য লে. কর্নেল (অব.) মো. রমজান আলী সরকার (কাঁচি) বিভিন্ন সময়ে রাজনৈতিক ব্যানারে মানুষের পাশে দাঁড়িয়েছেন। সেই অধিকারে পরিচিত মুখ। আর আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায় (ঢেঁকি) ঢিমে তালে প্রচারণায় রয়েছেন।
অপর দিকে জাতীয় পার্টির ব্যারিস্টার মো. আশিক হোসেন (লাঙ্গল); জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের (ইনু) ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন (মশাল); বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) মো. লিয়াকত আলী (একতারা) ও জাসদ স্বতন্ত্র মো. জামাল উদ্দিন ফারুক (ট্রাক) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও মাঠ পর্যায়ে সর্বস্তরের ভোটারদের সাথে যোগাযোগ ও দৃশ্যমান রাজনৈতিক কর্মকাণ্ডে তাঁদের কোন সম্পৃক্ততা লক্ষ্য করা যায়নি। সামাজিক উন্নয়ন মূলক কাজের সাথেও তারা জড়িত নয়। এলাকায় তাদের বিচরণ না থাকায় ভোটাররা চেনেন না। তাই তাদের নিয়ে কোন আগ্রহ নেই।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.