রবিবার | ১৬ জুন, ২০২৪ | ২ আষাঢ়, ১৪৩১

নাটোর-৪ আসনে ভ্যানচালকদের সড়ক অবরোধ

নাটোর প্রতিনিধি:
নাটোর-৪ আসনে আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী সমন্বয়কারীর বিরুদ্ধে ভ্যানচালকদের চুক্তি অনুযায়ী ভাড়া না দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষুব্ধ ভ্যানচালকরা নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।
বৃহস্পতিবার (৪ জানুয়ারি ২০২৪) রাতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া কালিকাপুর এলাকায় ভ্যানচালকরা এ বিক্ষোভ প্রদর্শন করে। দুই শতাধিক ভ্যান গাড়িকে নৌকার প্রচারণায় নিয়ে প্রায় ৯ ঘণ্টা খাটিয়ে চুক্তি অনুযায়ী ভাড়া না দেওয়ায় এ সংক্রান্ত কয়েকটি ভিডিও মুহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।
খবর পেয়ে আধা ঘণ্টা পর পুলিশ এসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেন ভ্যানচালকরা।
স্থানীয়দের কাছ থেকে জানা যায়, নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের নৌকার প্রার্থী ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারীর সমর্থকরা প্রায় দুই শতাধিক ভ্যান নিয়ে দিনব্যাপী প্রচারণা (শোডাউন) চালায়। এ জন্য ভ্যানচালকদের ৫০০ টাকা দেওয়ার চুক্তি ছিল। কিন্তু সারা দিন প্রচার-প্রচারণা শেষে প্রার্থীর মালিকানাধীন এস আর পাটোয়ারী এডুকেয়ার বিদ্যালয়ে এলে তাদেরকে প্রার্থীর নির্বাচনী সমন্বয়কারী ও বনপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ডের কাউন্সিলর লুৎফর রহমান ১০০ টাকা করে দিতে চাইলে ভ্যানচালকরা প্রতিবাদ করেন। এ সময় লুৎফর রহমান একজন চালককে চড় দিলে ভ্যানচালকরা ক্ষিপ্ত হয়ে ওঠেন। এর প্রতিবাদে নাটোর-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষুব্ধ ভ্যানচালকরা।
প্রচারণায় অংশ নেওয়া ভ্যানচালক জাভেদ বলেন, শর্ত অনুযায়ী আমরা সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ভ্যান নিয়ে উপজেলার বিভিন্ন এলাকায় নৌকার শোডাউন করলেও আমাদেরকে চুক্তি অনুযায়ী ভাড়া দেয়নি। দুপুরে খাবারও দেয়নি বলে জানান তিনি। আমরা এই ঘটনার বিচার দাবি করছি।
তবে ভাড়ার চুক্তি ও ভ্যানচালককে চড় মারার বিষয়টি অস্বীকার করে কাউন্সিলর লুৎফর রহমান বলেন, তাদের সাথে কোনো চুক্তি হয়নি। তারা স্বেচ্ছায় নৌকার প্রার্থীর পক্ষে প্রচারণা করেছে। আমি মানবিক দিক বিবেচনা করে চা-নাস্তা করার জন্য ১০০ টাকা করে দিতে চেয়েছি। এ সময় একজন ছবি তুলতে থাকে। আমি নিষেধ করলে অপরিচিত অনেক ভ্যানচালক তাদের সঙ্গে যুক্ত হয়ে এ পরিস্থিতি তৈরি করেছে।
নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) শরীফ আল রাজীব বলেন, মহাসড়ক অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। তবে এ ঘটনায় কেউ অভিযোগ দেয়নি।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.