শনিবার | ২০ জুলাই, ২০২৪ | ৫ শ্রাবণ, ১৪৩১

পিপিভি স্বাস্থ্য কর্মীদের চাকুরি পূনর্বহালের দাবিতে মানববন্ধন

নাটোর প্রতিনিধি :
নাটোরের লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আওতাধীন পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য এবং প্রজনন স্বাস্থ্য সেবায় নিয়োজিত ‘পেইড পিয়ার ভলেন্টিয়ার (পিপিভি)’ পদে নিয়োজিত কর্মীরা চাকুরি পূনর্বহালের দাবিতে মানববন্ধন করেছেন।
সোমবার (১ জুলাই ২০২৪) সকালে লালপুর উপজেলা পরিষদ প্রধান ফটকের সামনে লালপুর-বনপাড়া আঞ্চলিক সড়কে এ মানববন্ধন করেন। পরে স্থানীয় সংসদ সদস্য নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) বরাবর একটি আবেদন দাখিল করেন।
এ সময় বক্তব্য রাখেন পেইড পিয়ার ভলেন্টিয়ার (পিপিভি) মোছা. রাবেয়া খাতুন, সংগীতা রানী, শারমিন আক্তার সাথী, তহুরা খানম, রুকসানা ইয়াসমিন, মোছা. সারমিন খাতুন, মোছা. আজমিরা খাতুন, মোছা. মুন্নি খাতুন প্রমুখ।
বক্তব্যে তারা জানান, গত ১১/০৯/২০২২ খ্রি. তারিখে উপ/পপ/লাল/নাট/২০২২/২০৯/১(৩৫) নং স্মারকে তাদের ২৪ জনকে নিয়োগ দেওয়া হয়। উক্ত নিয়োগপত্র অনুযায়ী কর্মে নিয়োজিত আছেন। এই নিয়োগে বছরকালীন নিয়োগ কার্যক্রম উল্লেখ থাকলেও পরিবার পরিকল্পনা শর্তানুযায়ী বলা হয়েছিল যে, কাজের কর্মদক্ষতা সন্তোষজন হলে তা চলমান থাকবে। পরিবার পরিকল্পনা শর্তানুযায়ী তারা সকল কাজ স্বত:স্ফূর্তভাবে সম্পন্ন করেছে আসছেন। কিন্তু হঠাৎ গত ২৩ জুন ২০২৪ তারিখে চিঠির মাধ্যমে জানতে পারেন, চাকুরি হতে তাদের অব্যহতি দেওয়া হয়েছে।
মোছা. রাবেয়া খাতুন বলেন, ‘এমতাবস্থায় আমরা কোথায় গিয়ে দাঁড়াবো। আমাদের সবারই পারিবারিক অবস্থা খারাপ। এমন কি সরকারি চাকুরির বয়সও শেষ। এছাড়াও আমাদের মধ্যে কেউ বিধবা, কেউ স্বামী পরিত্যাক্তা, কারো স্বামী অসুস্থ ও বেকার। আমাদের চাকুরির ওপর আমাদের পরিবার নির্ভরশীল। বিষয়টি বিশেষভাবে পর্যবেক্ষণ করে আমাদের মানবিক ও অর্থনৈতিক দিকটি বিবেচনা করে সকলকে স্ব-পদে বহাল রাখার দাবি জানান তিনি।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.