শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪ | ৫ আশ্বিন, ১৪৩১

জাগরনী স্পোর্টিং ক্লাবের টানা দুই জয়

ডা. আহমেদ রিজভী :
নাটোরের লালপুরে বিলমাড়িয়া ক্রিকেট একাদশ বনাম জাগরনী স্পোর্টিং ক্লাবের মধ্যকার খেলায় জাগরনী স্পোর্টিং ক্লাব ৫ উইকেট জয় লাভ করে।
আজকে (শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪) সকালে বিলমাড়িয়ার কয়লার ডহর মাঠে জিয়ারুল কাকার ইটভাটা মাঠে বিলমাড়িয়ার সাথে সিরিজে লেভেল দাড়াল এখন ৪/০। দারুন আলহামদুলিল্লাহ। সামনে তাদের বিপক্ষে তাদের মাঠে ৫০/৫০ ম্যাচ খেলবো আমরা একটা ইনশাল্লাহ।
শুরুতে বিলমাড়িয়া ক্রিকেট একাদশের দলীয় অধিনায়ক লিখন ভাই টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, লিখন ভাই সুবিধা করতে না পারলেও দলের সিনিয়র ক্রিকেটার মাসুদ ও ইয়াং স্টার তাশফি এক উড়ন্ত সূচনা এনে দেন। বিলমাড়িয়াকে প্রায় ৫০ বলে ১১১ রান করেন তারা। দারুন এই জুটির ব্রেক থ্রু দেন আকাশ, খুবি সুন্দর বোলিং করেছেন। তিনি ৪ ওভার বোলিং করে ২৬ রান খরচ করে মূল্যবান ৩ টি উইকেট তুলে নেন। মাসুদ ২৮ বলে ৬৮ ও তাশফি ৩৫ বলে ৫৯ রান করেন। এই জুটি ভাঙার পরে শরিফুল হুজুর ব্যাটে এসে একেবারে সুবিধা করতে পারেননি। ব্যাড ডে আসলে ছিল তাঁর, ৯ বলে ১ রান করেন। বোলিং করেও ৪ ওভারে ৪৫ রান খরচ করেন। নির্ধারিত ২০ ওভারে ২১২ রানের মাধ্যমে শেষ হয় বিলমাড়িয়ার ইনিংস। তানভীর ও রনি বোলিং এ সুবিধা করতে না পারলেও শরিফুল ও আকাশ দুর্দান্ত বোলিং করে রানের লাগাম টেনে ধরতে সক্ষম হয়।
১২০ বলে ২১৩ রানের জবাবে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই মোহনের উইকেট গিয়ে চাপে পড়ে গেলেও আকাশের দুর্দান্ত ঝড়ো ব্যাটিং এ দারুনভাবে প্রভাব বিস্তার করতে থাকে জাগরনী। আকাশের সাথে আমার পার্টনার শিপটা ছিল ৩২ বলে ৮৭, যার মাঝে আকাশেরই ২৮ বলে ৭৬, পরে আমি ১৩ বলে ৯ রান করে বোল্ড আউট হয়ে যায়। ফিটনেস ও ব্যাটিং কোয়ালিটির অবস্থা খুবি খারাপ, মনে হচ্ছে অবসরের ডামাডোল বেজে উঠেছে। পরে রনি ও রিদয় দারুন এক পার্টনার শিপ দিয়ে দলকে বিজয়ের দ্বারপ্রান্তে নিয়ে আসে। রিদয় আউট হয়ে ফয়সাল ১০ বলে ২৮ রানের দারুন এক ক্যামিও ইনিংস খেলেন। রনি ২৬ বলে ৬৬ রান করেন, যার সুবাদে দল ১৬ ওভারেই ২১৩ রানের নির্ধারিত লক্ষ্যে পৌঁছে যায়। খেলায় ২৮ বলে ৭৬ ও ৩ উইকেট নিয়ে আকাশ ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেন।
এই সিজনে টানা দুই ম্যাচে জয় জাগরনীকে অনেক অনুপ্রানিত করেছে। টিমটা গোছাতে এবং উজ্জীবিত করতে লিপু, সাগর ভাই মেহেদীদের অবদান অনেক। তারা নিজেরা স্কোয়াডে না থাকলেও দলের প্রতি অনেক বেশি নিবেদিত।
আজকে খেলায় বিলমাড়িয়ার আয়োজন ও আতিথিয়তায় আসলে মুগ্ধ। তারা অনেক সুন্দরভাবে আমাদের জন্য স্নাক্স, পাউরুটি, কলা ও মোজো ব্যবস্থা করেন, দারুন ছিল। এত সুন্দর আয়োজনের জন্য আমাদের জাগরনীর পক্ষ থেকে তাঁদের প্রত্যেক প্লেয়ারকে ১টা করে জেল কলম উপহার দেওয়া হয়।
এর আগে গত শুক্রবার এআরবি ইটভাটা মাঠে জাগরনী স্পোর্টিং ক্লাব ৫ উইকেট পরাজিত করে মহেষপুর ক্রিকেট একাদশকে। দলীয় অধিনায়ক রনি ম্যান অফ দ্য ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেন।
অসাধারন, অভিনন্দন জাগরনী স্পোর্টিং ক্লাবকে অনেক অনেক। সামনে ইনশাল্লাহ আমরা আরও সুন্দর সুন্দর ম্যাচ খেলবো।

* ডা. আহমেদ রিজভী: সহকারী রেজিস্টার, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, রাজশাহী

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.