মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নাটোরে দাঁড়িয়ে থাকা বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

নাটোর প্রতিনিধি
নাটোর শহরের ভবানীগঞ্জ মোড়ে নাটোর-বগুড়া মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।
রোববার (১৯ নভেম্বর ২০২৩) ভোর সোয়া ৩টার দিকে বিএনপির ডাকা ৪৮ ঘণ্টার হরতাল শুরুর আগমুহুর্তে কয়েকজন দুর্বৃত্ত মোটরসাইকেল নিয়ে এসে পেট্রোল ঢেলে গাড়িতে আগুন ধরিয়ে দেয় বলে জানায় স্থানীয়রা।
এদিকে প্রায় কাছাকাছি সময় নাটোর শহরের বিভিন্ন এলাকায় থেমে থেমে বেশ কয়েকটি বিস্ফোরণের শব্দ পেয়েছেন স্থানীয় বাসিন্দারা। এগুলো ককটেল বিস্ফোরণের শব্দ বলে ধারণা করছেন তাঁরা। তবে কিসের শব্দ, তা নিশ্চিত হতে পারেনি পুলিশ। এসব ঘটনায় হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।
নাটোর ফায়ার সার্ভিস ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রোববার ভোর সোয়া তিনটার দিকে ভবানীগঞ্জ মোড়ে নাটোর-বগুড়া মহাসড়কের পাশে দাঁড় করিয়ে রাখা ‘মুক্তি সেনা’ নামের একটি বাসে (ঢাকা-মেট্রো-৯৮৪৪) দাউদাউ করে আগুন জ্বলতে দেখা যায়। এ সময় পাশের বাড়িঘর থেকে কিছু পরিবহনশ্রমিক সেখানে এসে ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভান। ততক্ষণে বাসটির ভেতরের সবকিছু পুড়ে শেষ হয়ে যায়। সকালে একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং র‌্যাব-বিজিবি সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


বাসটির চালকের সহকারী রবিন হোসেন বলেন, তাঁরা শনিবার সন্ধ্যা সাতটার দিকে বাসটি ভবানীগঞ্জ মোড়ে পাবলিক লাইব্রেরির উল্টো দিকে মহাসড়কের পাশে রেখে বাড়ি যান। ঘটনাস্থলের পাশেই তাঁর বাড়ি হওয়ায় তিনি খবর পেয়ে রাত ৩টা ২০ মিনিটে সেখানে এসে বাসে আগুন জ্বলতে দেখেন। তখনই তিনি ফায়ার সার্ভিসকে খবর দেন। তবে ফায়ার সার্ভিসের কর্মী জানান, পুলিশ না এলে তাঁরা আসতে পারবেন না। তবে রাত সাড়ে ৩টার পরপরই পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে আসে। ততক্ষণে বাসটির ভেতরটা পুড়ে যায়।
ঘটনাস্থলের পাশের একজন চা বিক্রেতা বলেন, চার থেকে পাঁচজন দুর্বৃত্ত বাসে পেট্রল ঢেলে আগুন দিয়ে পালিয়ে যায়। বাসটি একজন মুক্তিযোদ্ধার বলে তিনি জানেন।
নাটোর ফায়ার সার্ভিস স্টেশনের দায়িত্বরত ফায়ার ফাইটার সোহেল রানা জানান, তাঁরা রাত ৩টা ২০ মিনিটে বাসে আগুন লাগার খবর পান। এর পরপরই তাঁরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। ততক্ষণে দুর্বৃত্তরা পালিয়ে যায়। নাশকতাকারীদের শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।


সিংড়ায় মশালমিছিল
এদিকে ৪৮ ঘণ্টার হরতালের সমর্থনে নাটোরের সিংড়া উপজেলায় বিএনপি নেতা-কর্মীরা মশালমিছিল করেছেন। শনিবার রাত সাড়ে ৮টার দিকে সিংড়ার বালুয়া বাসুয়া ও জোলারবাতা এলাকায় নাটোর-বগুড়া মহাসড়কে এ মিছিল বের হয়।
দলীয় সূত্র জানায়, সিংড়া পৌর বিএনপির সদস্যসচিব তায়জুল ইসলাম ও উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমানের নেতৃত্বে মশালমিছিল বের করা হয়। মিছিলে পৌর যুবদলের আহ্বায়ক নাজমুল হকসহ ১৫ থেকে ২০ জন ছিলেন। তাঁরা হরতালের সমর্থনে স্লোগান দেন। তবে কোনো নাশকতার ঘটনা ঘটেনি।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.