মঙ্গলবার | ৫ মার্চ, ২০২৪ | ২১ ফাল্গুন, ১৪৩০

নাটোরের ৪টি আসনে আ. লীগের সংসদ সদস্যরা বহাল

নাটোর প্রতিনিধি
নাটোরের ৪টি আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় সংসদ সদস্যরা বহাল রয়েছেন। মনোনয়ন যুদ্ধে ৫৪ জনকে পেছনে ফেলে তাঁরা দলীয় মনোনয়ন লাভ করেছেন।
রোববার (২১ নভেম্বর ২০২৩) বিকেল ৪টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে দ্বিতীয় বারের মতো বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বকুল; ৫৯ নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে দশম (২০১৪) ও একাদশ (২০১৮) সালে নির্বাচিত হয়ে হ্যাটট্রিক দ্বাদশ সংসদ নির্বাচনে নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শফিকুল ইসলাম শিমুল; ৬০ নাটোর-৩ (সিংড়া) আসনে বিগত ৩ বারের (১৫ বছর) নির্বাচিত বর্তমান সংসদ সদস্য, নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাড. জুনাইদ আহমদে পলক; এবং প্রয়াত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুসের মৃত্যুর পর উপ-নির্বাচনে বিজয়ী বর্তমান সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক সিদ্দিকুর রহমান পাটোয়ারী পূনরায় মনোনয়ন পেয়েছেন।
নাটোর-১ আসনে আওয়ামী লীগের ১৯ জনসহ জাতীয় পার্টি, ওয়ার্কার্স পাটি, জাসদ (ইনু) এবং স্বতন্ত্র প্রার্থী ১ জন করে ২৪ জন; নাটোর-২ আসনে আওয়ামী লীগের ৮ জন ও জাতীয় পার্টির ২জনসহ ১০ জন; নাটোর-৩ আসনে আওয়ামী লীগের ৫ জন; এবং নাটোর-৪ আসনে ১৫ জন ও তৃণমূল বিএনপির ১ জনসহ ১৬ জন মনোনয়ন উত্তোলন করেন।
গত ১৫ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী আগামী ৭ জানুয়ারি বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। মনোনয়ন দাখিলের শেষ সময় ৩০ নভেম্বর, মনোনয়ন যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনী প্রচার চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি পর্যন্ত।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.