শনিবার | ২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১

নাটোরের ৪টি আসনে নৌকার বিপক্ষে আ.লীগের স্বতন্ত্র ১২ প্রার্থী

আনোয়ারা খাতুন শেফালী, নাটোর প্রতিনিধি
নাটোরের ৪টি আসনে নৌকার বিপক্ষে আওয়ামী লীগের স্বতন্ত্র ১২ জনসহ ৪৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।
বৃহস্পতিবার (৩০ নভেম্বর ২০২৩) শেষ দিনে সংশ্লিষ্ট কার্যালয়ে প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা এ মনোনয়নপত্র জমা দেন।
৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে প্রতিদ্বন্দ্বি ১৪ জন, নৌকার বিপক্ষে চাচা-ভাতিজাসহ ৬ স্বতন্ত্র প্রার্থী:
এ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে সাবেক সংসদ সদস্য আবুল কালাম আজাদ এবং তাঁর ভাতিজা লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগরসহ ৬ জন স্বতন্ত্র প্রার্থী নৌকার বিপক্ষে লড়বেন।
প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী, বর্তমান সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শহিদুল ইসলাম বকুল মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২০১৪ সালের নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আবুল কালাম আজাদ; তাঁর ভাতিজা মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য একুশে পদকপ্রাপ্ত সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিন ও সাবেক সংরক্ষিত মহিলা সংসদ সদস্য শেফালী মমতজের ছেলে লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর; বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও বঙ্গবন্ধু প্রবীণ জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি কর্নেল (অব.) মো. রমজান আলী সরকার; জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. আনিসুর রহমান; জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক কাজল রায়; বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম হুমায়ন কবির মনোনয়নপত্র জমা দিয়েছেন।
এছাড়া ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাটোর জেলা শাখার সভাপতি, উত্তরবঙ্গ আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল; জাতীয় পার্টির মো. আশিক হোসেন; জাসদের (ইনু) মো. জামাল উদ্দিন ফারুক ও জাসদের (ইনু) ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. লিয়াকত আলী ছাড়াও স্বতন্ত্র হিসেবে গ্রাম পুলিশ মো. এস্কেন আলী এবং এডভোকেট সায়েদুল হক প্রতিদ্বন্দ্বিতা করবেন।
৫৯ নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে হ্যাটট্রিক শিমুলসহ মনোনয়ন জমা দিয়েছেন ৬ জন:
দশম (২০১৪) ও একাদশ (২০১৮) সালে নির্বাচিত হয়ে দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি শফিকুল ইসলাম শিমুল হ্যাটট্রিক মনোনয়নপত্র জমা দিয়েছেন। আওয়ামী লীগের মনোনয়ন বিরোধী স্বতন্ত্র প্রার্থী হলেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. আহাদ আলী সরকার।
এছাড়া বাংলাদেশ কংগ্রেসের মো. বজলুর রশিদ, জাসদের মো. শরিফুল ইসলাম, নাটোর জেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি (স্বতন্ত্র) মো. নুরন্নবী মৃধা ও স্বতন্ত্র মো. কোরবান আলী।
৬০ নাটোর-৩ (সিংড়া) আসনে মনোনয়ন জমা দিলেন প্রতিমন্ত্রী পলকসহ ১২ জন:
বিগত ৩ বারের (১৫ বছর) নির্বাচিত বর্তমান সংসদ সদস্য, নাটোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী এ্যাড. জুনাইদ আহমদে পলক। নৌকা বিরোধী স্বতন্ত্র প্রার্থী নাটোর জেলা আওয়ামী লীগের সদস্য ও সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম শফিক, নাটোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক শামসুল ইসলাম।
এছাড়া প্রতিদ্বন্দ্বিতা করবেন বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. রুস্তম আলী, জাকের পার্টির রাকিবা হক, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. আলতাফ হোসেন, তৃণমূল বিএনপির মো. আবুল কালাম আজাদ, বিকল্পধারা বাংলাদেশের মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেসের আমিরুল ইসলাম, জাতীয় পার্টির ইঞ্জিনিয়ার মো. আনিসুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ওয়ার্কার্স পার্টির মিজানুর রহমান মিজান এবং স্বতন্ত্র মো. আব্দুল্লাহ আল মামুন।
৬১ নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনে নৌকা বিরোধী ৩ জনসহ ৯ জন:
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী। আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও শহীদ আয়নাল হক ডাক্তারের স্ত্রী এবং বনপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কে এম জাকির হোসেনের মা জাহানারা বেগম; সাবেক সংসদ সদস্য ও নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা মরহুম অধ্যাপক আব্দুল কুদ্দুসের ছেলে নাটোর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন; গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সভাপতি ও নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক গুরুদাসপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম।
জাতীয় পার্টি মনোনীত প্রার্থী আলাউদ্দিন মৃধা, জাকের পার্টির রবিউল করিম; তৃণমূল বিএনপির আব্দুল খালেক; বাংলাদেশ কংগ্রেস পার্টির শান্তি রিবেরু ও স্বতন্ত্র প্রার্থী সুজন আহম্মেদ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.