শনিবার | ২৭ জুলাই, ২০২৪ | ১২ শ্রাবণ, ১৪৩১

বাউয়েটে প্রশিক্ষণ কর্মশালার সমাপনী

নাটোর প্রতিনিধি :
বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসের স্কাইলাইট হলে আইকিউএসি-র উদ্যোগে চার দিন ব্যাপী ‘আউটকাম বেইজড এজুকেশন এন্ড ইটস কন্ট্রিবিউশন টু অ্যাক্রিডিটেইশন প্রসেস’ শীর্ষক শিক্ষক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে সনদপ্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর ২০২৩) সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহীনুর আলম, এসপিপি, পিইঞ্জ।
প্রধান অতিথি বলেন, ‘যুগোপযোগী শিক্ষা বাস্তবায়নে আউটকাম বেজড এজুকেশন (ওবিই) এর কোন বিকল্প নেই। উচ্চ শিক্ষা প্রদানে বাউয়েট দীর্ঘদিন ধরেই ওবিই কারিকুলাম প্রণয়ন এবং সে অনুযায়ী শ্রেণী কার্যক্রম পরিচালনা করে আসছে। ওবিই এর নির্দেশনা আরও যথার্থভাবে অনুসরণ এবং আরও উন্নত শিক্ষা কার্যক্রম পরিচালনায় এই কর্মশালা বাউয়েটের শিক্ষকদের সহায়ক হবে বলে আমি মনে করি।’
‘এই প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে বেইট এন্ড বিএসি এর কার্যক্রম, কোর্স আউটকাম লার্নিং, প্রোগ্রাম লার্নিং, ম্যাপিং, আউটকাম বেইজড প্রশ্নপত্র তৈরি করা, ওপেন এন্ডেড ল্যাব, কেপিআই সেটিং এবং সিকিউআই প্রসেসসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়সমূহ হাতে কলমে শেখার সুযোগ পেয়েছে।
শিক্ষক প্রশিক্ষণ কর্মশালায় রিসোর্স পারসন ছিলেন বাউয়েট ইনিস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) এর পরিচালক, সিএসই বিভাগের অধ্যাপক মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞা এবং অন্যান্য নন-ইঞ্জিনিয়ারিং বিষয়ের জন্য রিসোর্স পারসন ছিলেন আইকিউএসি এর অতিরিক্ত পরিচালক ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. হামিদুর রহমান।
ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আতাউল করিম এর সঞ্চালনায় অনুষ্ঠানের সমাপনী বক্তব্য রাখেন বিশ^বিদ্যালয়ের ট্রেজারার কর্ণেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মোঃ আবদুল হামিদ (অব.), বিভিন্ন অনুষদের ডিনগণ, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ছাত্র কল্যাণ উপদেষ্টা, শিক্ষকমন্ডলী ও কর্মকর্তাবৃন্দ।
অনুষ্ঠানের শেষে প্রধান অতিথি প্রশিক্ষণ কর্মশালার রিসোর্স পারসন বাউয়েট আইকিউএসি এর পরিচালক, সিএসই বিভাগের অধ্যাপক মোহাম্মদ গোলাম সরওয়ার ভূঁঞাকে ক্রেস্ট এবং অংশগ্রহণকারী সকল শিক্ষকদের সনদপত্র প্রদান করেন। উল্লেখ্য যে, উক্ত প্রশিক্ষণ কর্মশালায় ১০৭ জন শিক্ষক ও শিক্ষিকা অংশগ্রহণ করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.