সোমবার | ২২ এপ্রিল, ২০২৪ | ৯ বৈশাখ, ১৪৩১

লালপুরের কৃতি সন্তান ইব্রাহীম হোসেনের পি.এইচ.ডি  ডিগ্রি অর্জন

সিমানুর রহমান:

ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ার আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধীনে “ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বাংলা জাতীয় দৈনিকের ভূমিকা” (১৯৭১-২০০৫) বিষয়ে ইব্রাহীম হোসেনকে পি.এইচ.ডি  ডিগ্রি প্রদান করা হয়েছে।

গত ১২ ফেব্রুয়ারি, ২০২৪ তারিখে  ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়ায় অনুষ্ঠিত ২৬২ তম সিন্ডিকেট  সভার অনুমোদনক্রমে তাকে পি.এইচ.ডি  ডিগ্রি প্রদান করা হয়।  তাঁর  তত্তাবধায়ক ছিলেন আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড.এ.কে.এম রাশেদুজ্জামান।

মোঃ ইব্রাহীম হোসেন ১৯৯১ সালে রাজশাহী দারুস সালাম কামিল মাদ্রাসা থেকে দাখিল, ১৯৯৩ সালে আলিম, ১৯৯৯ সালে ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়া থেকে আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিষয়ে সম্মান ও ২০০০ সালে একই বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন।

তিনি লালপুর উপজেলার আড়বাব গ্রাম ও রাজশাহী নিউ গভ. ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত সাবেক উপাধ্যক্ষ প্রফেসর মো. ইসমাইল হোসেন ও জয়নব বেগমের সন্তান ও রাজশাহী মহানগরে অবস্থিত প্রতিশ্রুতিশীল শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষা স্কুল অ্যান্ড কলেজের (কলেজ প্রস্তাবিত) প্রতিষ্ঠাতা পরিচালক ও অধ্যক্ষ। ব্যক্তিগত জীবনে তিনি দুই কন্যা সন্তানের জনক।

তার এই সফলতায় এলাকাবাসী আনন্দিত ও গর্বিত। পি.এইচ.ডি  ডিগ্রি অর্জনের ক্ষেত্রে মোঃ ইব্রাহীম  হোসেন বলেন, এটি আমার কাছে খুব আনন্দের ও গর্বের। পি.এইচ.ডি  হচ্ছে একটি একাডেমিক সর্বোচ্চ ডিগ্রি। এই অর্জন দেশের হতাশাগ্রস্থ মানুষের কছে  ইসলাম সম্পর্কে পরিপূর্ণ জীবন নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.