বৃহস্পতিবার | ২০ জুন, ২০২৪ | ৬ আষাঢ়, ১৪৩১

প্রতিবন্ধী শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা

নাটোর প্রতিনিধি
নাটোরের লালপুরে প্রতিবন্ধী শিক্ষার্থী শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২৯ নভেম্বর ২০২৩) উপজেলার একমাত্র বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের নিজস্ব মাঠে ব্যতিক্রমধর্মী এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ক্রীড়া পরিদপ্তরের উদ্যোগে, নাটোর জেলা ক্রীড়া কার্যালয় আয়োজিত এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের সভাপতি শামীমা সুলতানা।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিমানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নাটোর জেলা ক্রীড়া কর্মকর্তা মো. রফিকুল ইসলাম, লালপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার সা’দ আহমাদ শিবলী, বিলমাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিদ্দিক আলী মিষ্টু। আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য ইসমাইল হোসেন, ওয়াহিদুজ্জামান সরকার, দুলাল উদ্দীন, আব্দুল মান্নান, প্রতিষ্ঠানের উপদেষ্টা মন্ডলী, বিভিন্ন প্রতিষ্ঠান প্রধান, অভিভাবক, সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গ।
প্রতিযোগিতায় ৮০ জন প্রতিবন্ধী শিশুকে নিয়ে ফুটবল, ক্রিকেট, ভলিবল, দৌড়, গোলক নিক্ষেপ ও বালিশ খেলাসহ ২৫টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। শেষে প্রতিবন্ধীদের উৎসাহ প্রদানের জন্য সবাইকে পুরস্কার প্রদান করা হয়।
বক্তারা ব্যতিক্রমী এ আয়োজনে ধন্যবাদ জানিয়ে বলেন, স্বাভাবিক কোনো শিশুর প্রতিযোগিতা নয়, শুধুমাত্র প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা। বিভিন্ন স্থানে সুস্থ শিশুদের প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় কিন্তু প্রতিবন্ধী শিশুদের উৎসাহ-অনুপ্রেরণা দিতে এ ধরণের আয়োজন প্রশংসনীয়। প্রতিবন্ধীরা সবসময় থাকে উপেক্ষিত। প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রমাণ করেছে সুযোগ দিলে তারাও অনেক কিছু করতে পারে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.