সোমবার | ২৬ ফেব্রুয়ারি, ২০২৪ | ১৩ ফাল্গুন, ১৪৩০

নাটোর সিটি কলেজের ২৫ বছর পূর্তি উৎসব

নাটোর প্রতিনিধি :
বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ বক্তব্য, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে নাটোর সিটি কলেজের ২৫ বছর পূর্তি উৎসব উদযাপন করা হয়েছে।
শনিবার (৯ ডিসেম্বর ২০২৩) কলেজ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহীর চেয়ারম্যান প্রফেসর ড. অলীউল আলম।
কলেজ পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট ইসতিয়াক আহমেদ ডলারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন খান।
প্রভাষক শহীদুল হক সরকার ও তাবাসসুম শাহনাজ আজমী মুন্নীর সঞ্চালনায় দিনব্যাপী উৎসবে বিশেষ অতিথি হিসেবে জেলা আওয়ামী লীগ নেতা দিলীপ কুমার দাস, জেলা যুবলীগ সভাপতি বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া ও নাটোর প্রেসক্লাবের সভাপতি ফারাজী আহম্মেদ রফিক বাবন, কলেজের সহকারী অধ্যাপক ফজলুর রহমান, ড. মীর নুরুল ইসলাম, আকরামুল ইসলাম বক্তব্য রাখেন।
সাবেক শিক্ষার্থীদের মধ্যে রাজশাহী মেডিকেল কলেজের চিকিৎসক ডা. হুমায়ন আহমেদ, রাণী ভবানী সরকারি কলেজের প্রভাষক সোহেল রানা, কানাডিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশের ইংরেজি বিভাগের প্রধান আব্দুল্লাহ আল মামুন, বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকে ভূষিত উদ্যোক্তা রুবিনা খাতুন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তা নূর এ আলম সিদ্দিক ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিমা খাতুন স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদক পাওয়া রুবিনা খাতুনসহ কলেজের প্রাক্তন ১৬ জন কৃতী শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়। বিকেলে অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জের গম্ভীরাসহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে ‘প্রতিভা’ নামে একটি মনোরম স্যুভেনীর প্রকাশ করা হয় এবং এ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর ড. অলীউল আলম বলেন, পৃথিবীর প্রাচীন তক্ষèশীলা বিশ্ববিদ্যালয়, নালন্দা বিশ্ববিদ্যালয় আমাদের এই জনপদ থেকে সারা বিশ্বে জ্ঞানের আলো ছড়িয়েছে। পাশ্চাত্য সভ্যতা গড়ে উঠেছে এসব বিশ্ববিদ্যালয়ের জ্ঞানের আলোয়। আমাদের এই জনপদের শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম হতে হবে। প্রতিটি শিক্ষার্থীই অপার সম্ভাবনাময়। তাদেরকে সত্য পথের দিশা দিতে হবে। ঐশী জ্যোতির বিকিরণকারী হিসেবে শিক্ষকদের দায়িত্ব পালন করতে হবে।

স্বত্ব: নিবন্ধনকৃত @ প্রাপ্তিপ্রসঙ্গ.কম (২০১৬-২০২৩)
Developed by- .::SHUMANBD::.